শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২৩ জুন, ২০২৪, ০৭:৪৫ বিকাল
আপডেট : ২৩ জুন, ২০২৪, ০৭:৪৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ভারতের মুদ্রানীতি চালুর মাধ্যমে বাংলাদেশকে শোষণ করার গভীর ষড়যন্ত্র চলছে: ইসলামী আন্দোলন

আমিনুল ইসলাম: [২] ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেছেন, বাংলাদেশের ভেতর দিয়ে ভারতের রেললাইন দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব প্রশ্নবিদ্ধ করবে। এমন চুক্তি হলে তা হবে দেশের স্বাধীনতা বিকিয়ে দেয়ার চুক্তি। অপরদিকে ভারতের মুদ্রানীতি চালুর মাধ্যমে বাংলাদেশকে শোষণ করার গভীর ষড়যন্ত্র চলছে। ভারত তাদের নিজেদের সুবিধার জন্য বাংলাদেশের সড়কপথ এবং রেলপথ ব্যবহার করবে।

[৩] তিনি আরো বলেন, বাংলাদেশের সমুদ্রসীমা  গবেষণার নামে বাংলাদেশের সমুদ্র সম্পদ লুট করার জন্য সমুদ্র চুক্তি করা হয়েছে। তথ্য হ্যাকিং ও অতিরিক্ত অর্থ আত্মসাতের জন্য বাংলাদেশের ইন্টারনেট সেবা ভারত নিয়ন্ত্রণ করার ষড়যন্ত্র করছে। বাংলাদেশের সাথে সুনীল অর্থনীতির নামে ভারত বাংলাদেশের স্থলবন্দরগুলো বিনা শুল্কে ব্যবহার করতে চায়। আর আমাদের প্রধানমন্ত্রী ভারতকে সবকিছু উজার করে দিয়েই যাচ্ছেন। এজন্য প্রধানমন্ত্রী বলেছেন, ভারতকে যা দিয়েছি ভারত আজীবন মনে রাখবে’

[৪] রোববারর ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা জেলা উত্তরের মুরাদনগরের পাহাড়পুরের পাঁচপুকুরিয়া বাজার খেলার মাঠে অনুষ্ঠিত ইউনিয়ন সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের পাহাড়পুর ইউনিয়ন শাখা সভাপতি হাজী মো. তফাজ্জল হোসেনের সভাপতিত্বে এবং মাওলানা আব্দুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন, ঢাকা জেলা দক্ষিণের জয়েন্ট সেক্রেটারী আলহাজ্ব শাহীন আহমদ, মুরাদনগর উপজেলা সভাপতি মাস্টার মফিজুল ইসলাম, সেক্রেটারী মোহাম্মদ হোসেন মোল্লা, আলহাজ্ব আব্দুল করীম, উপজেলা বামুক ছদর মাওলানা আব্দুর রাজ্জাক, হাফেজ বেলাল হোসাইন পাহাড়পুরী।

[৫] মাওলানা আহমদ আবদুল কাইয়ূম বলেন, দেশে বন্যা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। সরকারের পক্ষ থেকে কোন ত্রাণ তৎপরতা নেই। বানভাসি মানুষ খাবারসহ বাচার জন্য আর্তনাদ করছে। বন্যার্তদের জন্য সরকারের কোন পদক্ষেপ নেই। এছাড়া দেশ ভয়াবহ অর্থনৈতিক সংকটে। ব্যাংকগুলোতে টাকা নেই। কয়েক এমপি মিলে ব্যাংকের টাকা শেষ করে দিয়েছে। ঋণখেলাপিদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। সরকার ভুয়া উন্নয়নের নামে বিদেশী ঋণ বাড়াচ্ছে। ফলে বিদেশি ঋণে জর্জরিত দেশ ও দেশের জনগণ। এভাবেই দেশকে পঙ্গু করে দেয়ার চক্রান্ত হচ্ছে। সম্পাদনা: কামরুজ্জামান

এআই/কে/একে

  • সর্বশেষ
  • জনপ্রিয়