শিরোনাম
◈ সাবেক মন্ত্রীর চার ছেলের দেশত্যাগে আদালতের নিষেধাজ্ঞা ◈ ১৩০ জনের মনোনয়ন প্রত্যাহার ◈ এসএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু সোমবার ◈ প্রবীণ রাজনীতিবিদ হায়দার আকবর খান রনোর দাফন সোমবার ◈ লু’র সফরে আগ্রহ নেই বিএনপির, বৈঠকও হবে না ◈ ভারতে মুসলিমদের সংখ্যাবৃদ্ধি নিয়ে মোদী সরকারের বিতর্কিত প্রতিবেদন ◈ আওয়ামী সন্ত্রাসীদের মাধ্যমে নয়াপল্টনে ককটেল বিস্ফোরণের নাটক সাজানো হয়েছে: রিজভী ◈ সরকারি চাকুরির বয়সসীমা ৩৫ চেয়ে আন্দোলনে গ্রেপ্তার ১২ শিক্ষার্থীর জামিন ◈ স্মার্ট হলো হজযাত্রীদের প্রাক-নিবন্ধন রিফান্ড প্রক্রিয়া ◈ জি এম কাদেরই জাতীয় পার্টির চেয়ারম্যান: আপিল বিভাগ

প্রকাশিত : ২৭ এপ্রিল, ২০২৪, ০৯:৫০ রাত
আপডেট : ২৭ এপ্রিল, ২০২৪, ০৯:৫০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের মানুষ আমাদের সাথে, জয় আমাদেরই হবে: মান্না

মাহমুদুর রহমান মান্না

রিয়াদ হাসান: [২] শনিবার বিকালে নাগরিক ঐক্য ঢাকা মহানগরের পুনর্মিলনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন দলের সভাপতি মাহমুদুর রহমান মান্না এ কথা বলেন।

[৩]  তিনি বলেন, যে অন্যায়, অপশাসন আমাদের ঘাড়ে চেপে বসেছে তা সরাতে হবে আমাদেরকেই। ওরা দুর্নীতি করে, চাঁদাবাজি করে, পাচার করে জিনিসপত্রের দাম বাড়ায়, সেই ভোগান্তি হয় সাধারণ জনগণের। বিভিন্ন উন্নয়নের নামে লুটপাট হয়, সিন্ডিকেটের মাধ্যমে চাল, ডাল, তেলের দাম বাড়িয়ে লুটপাট হয়। প্রতিদিন প্রতিজন মানুষের জন্য নির্ধারিত বাজেট থেকে ১০০ টাকা নানা বাহানায় লুটপাট করলে তার পরিমাণ ১৭০০ কোটি টাকা। সচেতন হয়ে এর বিপক্ষে রুখে না দাঁড়াতে পারলে এই দুর্নীতি বেড়েই চলবে। আমরা তা করতে দেবো না।

[৪] তিনি বলেন, আরও একটি নির্বাচন তারা মিথ্যা ভোটখেলা দেখিয়ে নিজেদের পক্ষে করে নিয়েছে। মানুষ তাদের ভোট দেয়নি। তারা বিপদে আছেন। দেশে-বিদেশে প্রশ্নের সমুখীন হয়েছেন। রিজার্ভ তলানিতে পড়ে গেছে। তথাকথিত প্রধানমন্ত্রী, তার সাঙ্গরা দুর্ভিক্ষের কথা বলেছেন, তা যদি সত্যি হয়, তাহলে উন্নয়নটা কী হলো, এর দায় আওয়ামীলীগকে নিতে হবে। দেশের মানুষ আপনাদের ক্ষমা করবেন না। 

[৫] মান্না বলেন, নাগরিক ঐক্য সত্যের কথা সবসময় বলেছে, সত্যের জন্য আন্দোলন করেছে, করবে। আমরা ক্ষমতায় আসলে দরিদ্র মানুষকে বাঁচিয়ে রাখতে মাসে ৬ কোটি দরিদ্র মানুষের প্রত্যেককে ১ হাজার করে টাকা দেবো, এর আওতা বাড়বে। একজন মানুষের চিকিৎসা করতে পুরো পরিবার দরিদ্র হয়ে পথে বসে যাবে না, চিকিৎসার ব্যয় কমাবো, গরিবদের ভর্তুকি, বিনা ফিতে চিকিৎসা দেবো। ধনী-দরিদ্র সকলকে সুশিক্ষায় শিক্ষিত করে, কর্মব্যবস্থা করে অগ্রসর জাতি গড়তে সকল ব্যবস্থাকে ঢেলে সাজাবো আমরা। প্রকৃতি ও পরিবেশের যে নির্বিচার ধ্বংসাত্বক রূপান্তর করা হয়েছে তার জন্য পরিবেশবান্ধব নীতি গ্রহণ করবো আমরা। 

[৬] সভায় উপস্থিত ছিলেন দলের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, প্রেসিডিয়াম সদস্য বীর মুক্তিযোদ্ধা মমিনুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মঞ্জুর কাদির, সাংগঠনিক সম্পাদক এস এম এ কবীর হাসান, সাকিব আনোয়ার, দপ্তর সম্পাদক মহিদুজ্জামান, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আনিসুর রহমান খসরু প্রমুখ। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়