শিরোনাম
◈ বরখাস্তের পর ভিকারুননিসার সেই শিক্ষক গ্রেপ্তার ◈ উন্নয়ন দেখতে কক্সবাজার যাচ্ছেন সব রাষ্ট্রদূত ◈ ২৩ দিন পর খুলছে ঘুমধুম সীমান্তের ৫ প্রাথমিক বিদ্যালয় ◈ যৌন হয়রানির অভিযোগে ভিকারুননিসা নূন স্কুলের সেই শিক্ষক বরখাস্ত ◈ সুগন্ধা বিচের নাম ‘বঙ্গবন্ধু বিচ’ করার নির্দেশনা বাতিল ◈ রংপুরকে ৬ উইকেটে হারিয়ে বিপিএলের ফাইনালে কুমিল্লা ◈ বিএনপিই বিডিআর বিদ্রোহ ঘটিয়েছিল: পররাষ্ট্রমন্ত্রী  ◈ জলবায়ু মোকাবিলায় ৩৫ হাজার কোটি টাকা পর্যাপ্ত নয়: পরিবেশমন্ত্রী  ◈ রাফাহতে হামলা হবে ‘কফিনে চূড়ান্ত পেরেক’: গুতেরেস ◈ তিনমাসে ১৪৩ রোহিঙ্গার হাতে বাংলাদেশি পাসপোর্ট, আনসারসহ গ্রেপ্তার ২৩ 

প্রকাশিত : ০৬ নভেম্বর, ২০২৩, ০৬:৫৫ বিকাল
আপডেট : ০৬ নভেম্বর, ২০২৩, ০৬:৫৫ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফিলিস্তিনের প্রতি সংহতি জানাল হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ

মাজহারুল মিচেল: [২] ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদানের সঙ্গে সাক্ষাৎ করেছেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের নেতারা। এ সময় তারা ফিলিস্তিনি জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন।

[৩] ঢাকার ফিলিস্তিন দূতাবাস রোববার (৫ নভেম্বর) রাতে তাদের ভেরিফাইড ফেইসবুক পেইজের এক পোস্টে জানায়, সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দেবের নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল দূতাবাসে আসেন। অন্য দুজন হলেন সংগঠনটির সভাপতিমন্ডলির সদস্য রঞ্জন কর্ম দেব ও এডভোকেট প্রশান্ত ভুষণ বড়ুয়া।

[৪] দূতাবাস জানায়, প্রতিনিধিদলটি ফিলিস্তিনের জনগণের বিরুদ্ধে নৃশংস ইহুদিবাদী আগ্রাসনের নিন্দা জানিয়ে ও ফিলিস্তিনি জনগণের সঙ্গে সংহতি প্রকাশ করতে ফিলিস্তিন দূতাবাস পরিদর্শন করেছে। ঐক্য পরিষদ ২০ মিলিয়নেরও বেশি লোকের প্রতিনিধিত্ব করে।সংগঠনটির সভাপতি রানা দাশ গুপ্ত জানান, এ দলে মোট সাতজন যাওয়ার কথা ছিল কিন্তু আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারের জন্য বাকিরা যেতে পারেনি। কয়েকদিন আগে ফিলিস্তিনের পক্ষে ও যুদ্ধ বন্ধ করার আহ্বান জানিয়ে আমরা একটি বিবৃতি দিয়েছিলাম। তারই পরিপ্রেক্ষিতে রাষ্ট্রদূত আমাদের সৌজন্য সাক্ষাতের অনুরোধ জানায়।

[৫] প্রসঙ্গত, গত ৭ অক্টোবর ইসরায়েলে অতর্কিত হামলা চালায় ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলনের সশস্ত্র সংগঠন হামাস। হামলায় ইসরায়েলে ১ হাজার ৪০০ জনের বেশি মানুষের মৃত্যু হয়। ওইদিন থেকে হামাসকে নির্মূল করতে গাজায় হামলা শুরু করে ইসরায়েল।

[৬] সংবাদমাধ্যম আল জাজিরার তথ্য বলছে, এক মাসের সংঘাতে গাজায় নিহতের সংখ্যা ছাড়িয়েছে ৯ হাজার ৭০০। নিহতদের মধ্যে ফিলিস্তিনি শিশুর সংখ্যাই চার হাজারের বেশি। সম্পাদনা: তারিক আল বান্না

  • সর্বশেষ
  • জনপ্রিয়