শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২২, ০৬:৫৬ বিকাল
আপডেট : ২১ নভেম্বর, ২০২২, ০৬:৫৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ইউরোপীয় ইউনিয়নের প্রতিষ্ঠানের আমন্ত্রণে

আন্তর্জাতিক সম্মেলনে যোগদানের লক্ষ্যে এনামুল হকের ঢাকা ত্যাগ

মো. এনামুল হক

নিউজ ডেস্ক: আগামী ২৩-২৪ নভেম্বর ইতালির ক্যাগলিয়ারি সিটিতে ইউরোপীয় ইউনিয়নের একটি প্রতিষ্ঠান স্কিলম্যান নেটওয়ার্ক আয়োজিত ‘করোনা পরবর্তীতে বিশ্বের দেশগুলির শিক্ষার কি কি পরিবর্তন প্রয়োজন?’ শীর্ষক আন্তর্জাতিক সম্মেলনে স্পিকার হিসেবে যোগদানের লক্ষ্যে দক্ষতা ও উদ্যোক্তা উন্নয়ন বিশেষজ্ঞ মো. এনামুল হক রোববার ইমিরাটস এয়ারলাইনসে ঢাকা ত্যাগ করেছেন।

আন্তর্জাতিক এ সম্মেলনে এশিয়া, আফ্রিকা, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা, অস্ট্রেলিয়া ও এন্টার্কটিকাসহ ইউরোপের বিভিন্ন দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে গবেষক, অনুশীলনকারী, শিক্ষাবিদ, উদ্যোক্তা, উদ্ভাবক, নিয়োগকর্তা এবং নীতি নির্ধারক যোগদান করবেন।

সম্মেলনে বাংলাদেশ থেকে একমাত্র স্পিকার হিসেবে মো. এনামুল হক ‘লাইফ লং লার্নিং ইন দ্য এ্যাজ অব ডিজিটাল ডিজরাপশনস; এনামস ৭৫ মডেল টু পার্সো লাইফ লং লার্নিং’ শীর্ষক পেপার উপস্থাপন করবেন। এছাড়া, তিনি ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এর পক্ষে আইডিইবি ও স্কিলম্যান নেটওয়ার্কের সাথে যৌথ কর্মপরিল্পনা নির্ধারণ করবেন।

উল্লেখ্য, ইতোপূর্বে তিনি কারিগরি ও দক্ষতা উন্নয়ন বিষয়ে আয়োজিত বিভিন্ন আন্তর্জাতিক সম্মেলনে ফিলিপাইন, অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, মালয়েশিয়া, চীন, ভারত, নেপাল, ইতালিসহ ইউরোপের বিভিন্ন দেশ ভ্রমণ করেন।

ভাঙ্গা উপজেলার ঘারুয়া ইউনিয়নের প্রয়াত বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক শিকদারের জ্যেষ্ঠ পুত্র জনাব মো. এনামুল হক মনির একজন কম্পিউটার প্রকৌশলী এবং উদ্যোক্তা ও দক্ষতা উন্নয়ন বিশেষজ্ঞ। তিনি আইডিইবি রিসার্চ এন্ড টেকনোলজিক্যাল ইন্সটিটিউট এর উপ নির্বাহী পরিচালক এবং পিজিসিবির একজন প্রকৌশলী।

এনামুল হক মুক্তিযোদ্ধা সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক। সম্মেলন শেষে তিনি ২৫ নভেম্বর ঢাকার উদ্দেশ্যে ইতালি ত্যাগ করবেন।

এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়