শিরোনাম
◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী 

প্রকাশিত : ০৫ সেপ্টেম্বর, ২০২২, ০৯:৩১ রাত
আপডেট : ০৫ সেপ্টেম্বর, ২০২২, ১০:৫৬ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

সীমান্তে সুনশান নিরবতা, ওপারে মিয়ানমার সেনাদের টহল 

কামাল শিশির, রামু : গত শনিবার ভয়াবহ পরিস্থিতির স্বাক্ষী হয়েছে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তের মানুষ। ভারী অস্ত্র আর গোলাবারুদের মুহুর্মুহু আওয়াজে আতঙ্ক বিরাজ করছিল সেখানকার বাসিন্দাদের মধ্যে।

রোববার ওপার থেকে ভেসে আসেনি কোনো গোলাবারুদের শব্দ। আকাশে চক্কর দেয়নি কোনো যুদ্ধবিমানও। সুনশান নিরবতা ছিল দিনভর। তবে কাঁটাতারের ওপারে মিয়ানমারের ভেতরে সেনাদের টহল দিতে দেখা গেছে। বাংলাদেশের দিকে তাদের ছিল সতর্ক দৃষ্টি। বাংলাদেশে যৌথ সামরিক কারখানা করতে চায় ভারত রোহিঙ্গা সংকটে ভারতের মূখ্য ভূমিকা চায় বাংলাদেশ।

এর আগে গত শনিবার আকাশ সীমানায় মিয়ানমারের যুদ্ধবিমান ও হেলিকপ্টারের ভয়াবহ তাণ্ডব দেখেছে এপারের মানুষ। তারা জানিয়েছেন, ২৮ আগস্টের পর শনিবারও দুটি মর্টার শেল এসে বাংলাদেশের অংশে পড়েছে। তাই নতুন করে আতঙ্ক সৃষ্টি হয় সবার মাঝে।শনিবার বিকেলে ঘুমধুম ইউনিয়নের বাইশপারি সীমান্ত এলাকায় ওই দুটি মর্টার শেল এসে পড়ে। স্থানীয়দের সহযোগিতায় বাইশপারি এলাকার সুউচ্চ পাহাড়ের চূড়ায় ওঠে দেখা গেছে সেই দিনের ক্ষয়ক্ষতির চিত্র।

স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, রোববার গোলাগুলির শব্দ না শোনা গেলেও তাদের মধ্যে আতঙ্ক কাটেনি। তবে অতিরিক্ত বিজিবি মোতায়েন হয়েছে বলেও জানান তিনি।

বিদ্রোহী দমনে মিয়ানমারের অভ্যন্তরের সংঘর্ষ হলেও একের পর এক ভারী গোলাবারুদ বাংলাদেশের অভ্যন্তরে নিক্ষিপ্ত হওয়ায় রাষ্ট্রীয় উদ্বেগ বেড়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়