শিরোনাম
◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা

প্রকাশিত : ২৮ জুন, ২০২২, ০২:৫১ রাত
আপডেট : ২৮ জুন, ২০২২, ০২:৫১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিশ্বের সবচেয়ে দামি বালিশের দাম কত (ভিডিও)

ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: কথায় আছে, ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখা। অবশ্য লাখ টাকার স্বপ্ন দেখতে ছেঁড়া কাঁথার কথা বলা হলেও বালিশের ব্যাপারে কিছু বলা হয়নি। তবে সম্প্রতি আলোচনায় এসেছে অর্ধকোটি টাকা দামে এক বালিশ। যেই বালিশ মাথায় দিলে ঘুমপাড়ানি মাসিপিসিদের আর ডাকতে হবে না। শান্তির ঘুম চোখে নেমে আসবে এমনিতেই।

বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি বালিশ ‘টেলরমেড পিলো’র কথা। বালিশের দাম বাংলাদেশি মুদ্রায় ৫৩ লাখেরও বেশি।

অবশ্য হেজিপেঁজি কেউ এই বালিশ বানাননি। বালিশে মাথা নিয়ে মানুষ যেন শান্তিতে ঘুমাতে পারেন এজন্য অনেক গবেষণার পর বিশেষ এই বালিশ বানিয়েছেন নেদারল্যান্ডসের ফিজিওথেরাপিস্ট থিজস ভ্যান ডের হিলস্ট।

ওই ফিজিওথেরাপিস্ট জানান, একটানা ১৫ বছরের গবেষণার ফল বিশ্বের সবচেয়ে দামি এই বালিশ। এই বালিশে মাথায় দিয়ে ঘুমালে একাধিক শারীরিক ও মানসিক সমস্যা থেকে মুক্তি মিলবে। বিশেষত যারা ইনসোমনিয়া বা অনিদ্রা রোগে ভোগেন তাদের জন্য ভীষণ কার্যকর এই বালিশ। 

জানা গেছে, বিশ্ব বিখ্যাত মিশরের তুলা রয়েছে বালিশে। এই তুলা হাতে নয়, বিশেষ ধরনের রোবোটিক মেশিনে উৎপাদিত। এছাড়া ব্যবহার করা হয়েছে মালবেরি সিল্কের কাপড় এবং নন টক্সিক ডাচ ফোম। কিন্তু তারপরও প্রশ্ন থেকে যায়, এসবে কী আর একটা বালিশের এতো দাম হয়?

আসলে দামি তুলা, সিল্ক, ফোমের পাশাপাশি মণিমুক্ত দিয়ে সাজানো রাজকীয় এই বালিশ। ২৪ ক্যারেট সোনা রয়েছে বালিশটিতে। এছাড়াও আছে হীরা, চুনি ও নীলকান্তমণির মতো মূল্যবান রত্ম। আসলে আরামের সঙ্গে, শরীর বিজ্ঞানকে ব্যবহার করার পাশাপাশি বালিশটিকে অপূর্ব করে সাজানো হয়েছে। তাই দামও পৌঁছেছে সাধারণ মানুষের নাগালের বাইরে।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়