শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৩:১২ রাত
আপডেট : ০৫ ডিসেম্বর, ২০২২, ০৩:১২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

জিপিএ যদি কোনো কারণে ভালো না  হয়, হাল ছেড়ো না; ফাইট ফর ফিউচার

রউফুল আলম

রউফুল আলম : জিপিএ ম্যাটারস। রেজাল্ট ম্যাটারস। জিপিএ’কে উপেক্ষা করা কিংবা ছোট করে দেখার কোনো সুযোগ নেই। বাংলাদেশের সমাজে এটা অনেক বেশি ম্যাটারস। সুতরাং তোমাকে জিপিএর দিকে ফোকাস দিতেই হবে।

যম্মিন দেশে যদাচার সে সমাজে যেমন আচার। সেখানে স্রোতের বিপরীতে দাঁড়িয়ে লড়াই করা সহজ নয়। তবে দুইটা বিষয় অবশ্যই মাথায় রাখবে।

তোমাকে শিখতে হবে। তোমার নলেজ থাকতে হবে। এটা হলো প্রাইম ফোকাস। জিপিএ ভালো কিন্তু নলেজ নাই, সেটা নিয়ে বেশি দূর যেতে পারবে না। নকল করে কিংবা প্রশ্ন পেয়ে ভালো জিপিএ তোলা যাবে, কিন্তু বিদ্যা কি মাথায় ঢুকানো যাবে?

যদি জিপিএ থাকে নলেজও থাকে, তাহলে ছক্কা। কারণ জ্ঞানটা হলো সর্বজনীন। দুনিয়ার যেকোনো সমাজে কাজে লাগবে। মাথায় বিদ্যা থাকলে দুনিয়ার কোথাও ঠেকবা না। এটাই চিরন্তন।


দ্বিতীয় বিষয়টা হলো, জিপিএ যদি কোনো কারণে ভালো না হয়, হাল ছেড়ো না। ফাইট ফর ফিউচার। এটা সবচেয়ে বড় শিক্ষা।

জীবন শুধু একটা-দুটা পরীক্ষার উপর নয়। জীবন হলো বহু পরীক্ষার উপর। জীবনের বহু স্টেজ আছে যেখানে তোমার ভালো করার সুযোগ আসবে।

The road to success is always under construction!

ফেসবুক থেকে 

  • সর্বশেষ
  • জনপ্রিয়