শিরোনাম

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০২:৩২ রাত
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০২:৩২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ব্রাজিল কি নেইমারের অনুপস্থিতি অনুভব করেছে?

ইমতিয়াজ মাহমুদ

ইমতিয়াজ মাহমুদ: দ্বিতীয় রাউন্ডে উঠে গেছে ব্রাজিল, এটা তো কোনো খবর নয়। ব্রাজিল যে দ্বিতীয় রাউন্ডে উঠে যাবে সে তো জানাই ছিলো, সেটা কেবল নিশ্চিত হলো। ব্রাজিল কি নেইমারের অনুপস্থিতি অনুভব করেছে? আমার তো মনে হয়নি। ভিনিশিয়াস জুনিয়ারের উপস্থিতি বরং তাতে আমরা খানিকটা বেশিই দেখতে পেয়েছি। এইটাই তো হবার কথা, একজন খেলোয়াড়ের অনুপস্থিতি অপর আরেকজনের জন্যে এক কদম সামনে আসার সুযোগ করে দেয়। কাসমিরোর গোলটা সুন্দর হয়েছে। সুইটজারল্যান্ড ভালো খেলেছে। ওরা ভালো টিম। কিন্তু ব্রাজিলের সামনে ওদের এর চেয়ে বেশি আর কি করার ছিলো। 

সুইটজারল্যান্ড একটা জয় নিয়ে পয়েন্ট তালিকায় দ্বিতীয় স্থানে আছে। সার্বিয়ার সাথে ওদের খেলাটা বাকি আছে, সেই খেলার উপর নির্ভর করে ব্রাজিলের সাথে আর কোনো দল দ্বিতীয় রাউন্ডে যাবে। ক্যামেরুন এর পরের ম্যাচটা ব্রাজিলের সাথে খেলবে। ক্যামেরুন সেখানে খুব একটা কিছু করতে পারবে বলে মনে হয় না। ক্যামেরুনও দল ভালো, কিন্তু ব্রাজিলের সাথে খেলা, কী আর করবে। ব্রাজিলের রিজার্ভ দলে আরেকজন আক্রমণভাগের খেলোয়াড় আছে, ফ্লেমিংগোর স্ট্রাইকার পেড্রো। ওর কথা শুনেছি, বেচারা কি খেলার সুযোগ পাবে না? 

ক্যামেরুনের বিপক্ষে ওকে খেলতে দেখতে পেলে খারাপ হয় না। এনিওয়ে, খেলা সুন্দর হয়েছে। বেশি উত্তেজনা ছিলো না। অন্য গ্রুপের নানা দলের অবস্থার কথা আর বললাম না। কী কী সব হিসাব-নিকাশ নাকি করতে হবে। আমি তো গণিতে অতো ভালো না। তাছাড়া ঠিক করেছি অন্যদের নিয়ে কোনো হাসি ঠাট্রা করবো না। আর এতো গভীর রাতে হাসি ঠাট্রা করা ঠিকও না। পরশু রাতে সি গ্রুপের দুইটা খেলা আছে, ইন্টারেস্টিং খেলা। দেখবো। এর মধ্যে ভালো থাকবেন সকলে। টেক কেয়ার। লেখক: আইনজীবী। ফেসবুক থেকে 

  • সর্বশেষ
  • জনপ্রিয়