শিরোনাম
◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৩:৩৯ রাত
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৩:৩৯ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

একটা দয়ালু কথা সবাইকে আকর্ষণ  করে

অপরাহ্ণ সুসমিতো

অপরাহ্ণ সুসমিতো: [১] একটা দয়ালু কথা সবাইকে আকর্ষণ করে, এমনকি একটা সাপকে তার বাসা থেকে বের করে আনে। [২] যে একা খায়, সে একাই হেঁচকি তোলে। [৩] কথা বলার সময় ৩টি দেহরক্ষী পার হলে আদর্শ হতে পারে, (ক) এটা কি সত্যি কথা? (খ) এটা কি দয়ার বা বিনয়ী কথা? (গ) কথাটা বলা কি প্রয়োজনীয়? [৪] বাসা পছন্দ করার আগে প্রতিবেশির খোঁজ খবর নাও। [৫] ভিড়ের মাঝে কখনও উপদেশ দিও না। [৬] কোনো উট যদি তাবুর মাঝে একবার নাক গলায়, কিছুক্ষণ পর সে তার বাকি শরীরটাও তাবুতে প্রবেশ করাবে। [৭] যদি কখনও শোনো যে একটা পাহাড় হেঁটে চলে গেছে, বিশ্বাস করো কিন্তু যদি শোনো যে কোনো মানুষ তার চরিত্র পাল্টেছে, বিশ্বাস করো না। [৮] কারো সুস্বাস্থ্য আছে, তার আশা আছে আর যার আশা আছে তার সব আছে। [৯] আহাম্মকের সাথে নীরবতাই শ্রেষ্ঠ জবাব। 
[১০] প্রমিজ করা হচ্ছে মেঘ আর তা পালন করা হলো বৃষ্টি। [১১] কথাটা কে বলেছে না ভেবে কি বলেছে সেটা পরীক্ষা করো। [১২] অলৌকিক কিছু ঘটতে পারে প্রত্যাশা করে কোনো বিপদসঙ্কুল জায়গায় যেও না। [১৩] অন্যের টেবিলে বসে নিজের রুটি খেও না। [১৪] যদি তোমার অনেক থাকে তাহলে তোমার সম্পদ বিলিয়ে দাও, যদি তোমার অল্প থাকে তাহলে তোমার হৃদয় দাও। [১৫] বন্ধুকে কাছে রাখো কিন্তু শত্রুকে আরও কাছে। [১৬] (বোনাস-১) পথ চলার সময় কুকুরের প্রতিবার ঘেউ ঘেউ শুনে যদি থামো তাহলে তোমার পথ আর ফুরাবে না। [১৭] (বোনাস-২) বই হচ্ছে এমনই এক বাগান যা তুমি পকেটে নিয়ে ঘুরতে পারবে। (বোনাস-৩) অপরাহ্ণকে বন্ধু করো, অন্তত এক কাপ কফি পান করতে পারবে ফ্রি, সেকেন্ড কাপে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়