শিরোনাম

প্রকাশিত : ০৭ অক্টোবর, ২০২২, ০২:৫৭ রাত
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ০২:৫৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

যে পুরুষ ধর্ষক হয়, সে কি তাহলে তার ক্ষমতা দেখাতেই নারীকে ধর্ষণ করে!

শওগাত আলী সাগর

শওগাত আলী সাগর: কানাডার হাউজ অব কমন্সের বিরোধী দলীয় নেতা পিয়েরে পলিয়েভ এর স্ত্রীকে ধর্ষনের হুমকি দেয়া নিয়ে তুমুল তোলপাড় চলছে রাজনীতিতে। উগ্র ডানপন্থী (হোয়াইট সুপ্রিমিষ্ট)  একটি গ্রুপের নেতা জেরেমি ম্যাকেঞ্জি সামাজিক যোগাযোগ মাধ্যম ’টেলিগ্রাম’ এ একজন অতিথির সাথে আলাপকালে ম্যাকেঞ্জি এই হুমকি দেন। রাজনৈতিক নেতারা এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছেন, আরসিএমপি অভিযোগের তদন্ত শুরু করেছে, রাজনীতি, মিডিয়া সর্বত্রই এটি নিয়ে ব্যাপক আলোচনা চলছে। 

জেরেমি ম্যাকেঞ্জি কোভিড ভ্যাকসিন বিরোধী আন্দোলনের নেতা, রাজধানী অটোয়াকে অবরুদ্ধ করে রাখা ট্রাকারদের আন্দোলনেরও অন্যতম নেতা।  পিয়েরে পলিয়েভ সেই আন্দোলনে কেবল সমর্থনই দেননি- অবরোধস্থলে গিয়ে বক্তব্যও রেখেছেন। কনজারভেটিভ মহলে অতিরিক্ত কনজারভেটিভ হিসেবে পরিচিত এবং ট্রাকারদের আন্দোলনের সমর্থক নেতা পিয়েরে পলিয়েভ এর স্ত্রীকে ধর্ষনের হুমকি দিয়েছে  উগ্র ডানপন্থী একটি গ্রুপের শীর্ষ নেতা। 

এইসব অবশ্য রাজনৈতিক আলোচনা। আমার দৃষ্টি কেড়েছে ম্যাকেঞ্জির হুমকির ভাষা আলোচনায় সে বলেছেন, "Let's rape her, ItÕs not really a sex thing. It's like we just want to show people that we can do things to you if we want to. It's a power move." পিয়েরে পলিয়েভে এর স্ত্রীকে ধর্ষনের কথা বলে ম্যাকেঞ্জি বলছে- ধর্ষনটা যৌনতার কোনো ব্যাপার না, এটি হচ্ছে জনগনকে দেখানো যে আমরা যা চাই তা করতে পারি, এটি হচ্ছে ক্ষমতা দেখানো। It's a power move- এই কথাটাই কেবল বারবার কানে বাজছে। এটাই কী তা হলে ধর্ষণের ফিলোসোফি, পাওয়ার মুভ, ক্ষমতা দেখানো! যে পুরুষ ধর্ষক হয়, সে কী তাহলে তার ক্ষমতা দেখাতেই নারীকে ধর্ষণ করে। লেখক: কানাডা প্রবাসী সাংবাদিক

  • সর্বশেষ
  • জনপ্রিয়