শিরোনাম
◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩১ দুপুর
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ০২:৩১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

মরিয়ম মান্নানের মায়ের ঘটনা: আপনারা আপনাদের সঠিক দায়িত্ব পালন করছেন

ব্রাত্য রাইসু

ব্রাত্য রাইসু, ফেসবুক থেকে: মরিয়ম মান্নানের মায়ের ঘটনায় যারা তাকে সমর্থন দিছেন তারা কেউই ভুল করেন নাই। আপনারা আপনাদের সঠিক দায়িত্ব পালন করছেন। 
এই নিয়া প্রতারিত বোধ করার কোনো কারণ নাই। এমন একটা সমাজে যে কোনো সময় প্রতারিত হওয়ার আশঙ্কা থাকা সত্ত্বেও এই সাপোর্ট দিয়া যাওয়াটা অত্যন্ত জরুরি বিষয়।
ভবিষ্যতেও কখনো এমন ঘটনা ঘটলে প্রতারণার দুর্ভাবনা না ভাইবাই সাপোর্ট দিবেন। তবেই সত্যিকারের গুম, খুন এই বিষয়গুলিতে কর্তৃপক্ষের মনোযোগ আসবে। গুম ও খুনের সংখ্যা কমবে।
আপনারা দেখেন, মরিয়মের মা ভাইবা যে নিহত মহিলারে শনাক্ত করা হইছিল তার খোঁজ কিন্তু আপনারাও নিতেছেন না। পুলিশ নিছে কি? যে কেন তিনি বেওয়ারিশ, কারা তাকে হত্যা করল? বা তিনি কীভাবে মারা গেলেন!
তো সামাজিক রাজনৈতিক চাপের দরকার আছে, যদি আপনিও বেওয়ারিশ লাশ হিসাবে আত্মীয়-বন্ধু ছাড়া মৃত্যুবরণ করতে না চান, যদি না চান চিরজনমের তরে অদৃশ্য হইয়া যাইতে।
মরিয়ম মান্নান ও তার মা ও ভাইবোনরা দোষ করুক না করুক, আপনাদের সমর্থন উজ্জ্বল দৃষ্টান্ত। 
যার কারণে পুলিশ মরিয়মের মাকে উদ্ধার করতে সক্ষম হইতে পারল।
ভিতরের ঘটনার আসল সত্য কী তা আমরা কখোনই জানতে পারব না। যেমন সাগর-রুনির ঘটনা আমরা জানি না, কারণ পুলিশ আমাদের জানাইতে পারে নাই। আপনারা জানেন কি?
তো সত্য নানা রকম হইতে পারে। আমার কাছে মরিয়ম মান্নানের মা যে উদ্ধার পাইলেন এইটাই ঘটনা!

  • সর্বশেষ
  • জনপ্রিয়