শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ১০:৩৯ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ০৩:২৯ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বন্যায় সেতু ভাঙার ৫ দিন পর ট্রেন চলাচল শুরু

ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথে আন্তনগর ও লোকাল ট্রেন চলাচল স্বাভাবিক

রিংকু রায় : টানা বৃষ্টির কারণে বন্যার পানিতে ভাসছে বানভাসী সাধারণ মানুষ। এটি চলতি মৌসুমের তৃতীয় দফা বন্যা। বন্যা পরিস্থিতি ভয়াবহ থেকে ধীরে ধীরে পানি কমতে শুরু করেছে। নিরাপদ আশ্রয়ের সন্ধানে উঁচু স্থান, স্কুল বা আশ্রয়কেন্দ্রে ছুটছেন মানুষ। এমন অবস্থায় বন্যার পানির তোড়ে রেলের একটি সেতু ভেঙে যাওয়ার ৫ দিন পর পুনরায় সরাসরি ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেলপথে আন্তনগর ও লোকাল ট্রেন চলাচল স্বাভাবিক হচ্ছে আজ বৃহস্পতিবার (২৩ জুন) থেকে।

নেত্রকোনার বারহাট্টা রেলস্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার গোলাম রাব্বানি বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ১৮ জুন সকালে জেলার মোহনগঞ্জ ও বারহাট্রা উপজেলার অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুরে ২৩ নম্বর রেলব্রিজটি বন্যার পানির  তোড়ে ভেঙে যায়। এর ফলে এ পথে রেল-যাতায়াত বন্ধ হয়ে যায়। সেতু ভেঙে পড়ায় মোহনগঞ্জে আটকা পড়ে ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেন এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন।

ঘটনার এক দিন পর বারহাট্রা স্টেশন থেকেই নেত্রকোনার সঙ্গে ঢাকা ও ময়মনসিংহসহ সারা দেশের সঙ্গে চলাচল করে ট্রেন।

বারহাট্টা স্টেশন মাস্টার গোলাম রব্বানী আরও জানান, রেলব্রিজটি মেরামত করার পর বুধবার পরীক্ষামূলকভাবে একটি রেকার ট্রেন ও ইঞ্জিন চলাচলের পর বৃহস্পতিবার (২৩ জুন) মোহনগঞ্জে আটকা পড়া ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেনট্রি সকালে ছেড়ে যায় এবং আজ থেকে এ পথে যথারীতি ট্রেন চলাচল করবে। সূত্র: এনটিভি

  • সর্বশেষ
  • জনপ্রিয়