শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ আগস্ট, ২০২২, ০১:৪৮ রাত
আপডেট : ০৫ আগস্ট, ২০২২, ০৬:০৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রানওয়ে থেকে সরলো কাতার এয়ারওয়েজের বিমান, ফ্লাইট ওঠানামা স্বাভাবিক

ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট: ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে কাতার এয়ারওয়েজের একটি বিমান। ফ্লাইটটি অবতরণের পর রানওয়েতে আটকাপড়ে। এ সময় বিমানবন্দরে অবতরণ ও উড্ডয়নের অপেক্ষায় থাকা এক ডজনেরও বেশি এয়ারলাইন্সের ফ্লাইটের শিডিউল ব্যাহত হয়েছে।

প্রায় ৪০ মিনিট আটকে থাকার পর রানওয়ে থেকে বিমানটি সরানো হয়। এরপর ঢাকার আকাশে চক্কর দেয়া ফ্লাইটগুলো অবতরণ করতে শুরু করে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) সন্ধ্যা সন্ধ্যা ৭টার কিছু পর এ ঘটনা ঘটে। কারিগরি ত্রুটির কারণে ফ্লাইটটি রানওয়ে থেকে নড়তে পারছিল না। পরে রাত ৮টা ৫৫ মিনিটে রানওয়ে আনুষ্ঠানিকভাবে সচল হয়। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, কাতার এয়ারওয়েজের বিমানটি অবতরণের পরই গালফ এয়ারের বাহরাইন থেকে আসা একটি ফ্লাইট ঢাকার বিমানবন্দরে নামার কথা ছিল। কিন্তু কাতার এয়ারওয়েজের বিমানের কারণে রানওয়ে বন্ধ থাকায় ঘণ্টাখানেক গাজীপুরের চন্দ্রা ও মির্জাপুরের আকাশে চক্কর দেয় গালফ এয়ারের ফ্লাইটটি। 

এ সময় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি ফ্লাইট কুয়ালালামপুর থেকে আসে। সেটিও টঙ্গী থেকে নারায়ণগঞ্জের আকাশে চক্কর দিতে থাকে। এই এয়ারলাইন্সের চট্টগ্রাম থেকে আসা আরেকটি ফ্লাইটও আকাশে চক্কর দিয়ে দেরিতে অবতরণ করেছে।

এদিকে ঢাকা থেকে নির্ধারিত সময়ের ঘণ্টাখানেক দেরিতে উড্ডয়ন করে বিমানের মদিনা, কলকাতা, কুয়ালালামপুর, কুয়েত, ইউএস-বাংলা এয়ারলাইন্সের সিলেট, কাতার এবং এমিরেটস এয়ারলাইন্সের দুবাইগামী ফ্লাইট।

  • সর্বশেষ