শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২২, ০৯:২৩ রাত
আপডেট : ০৪ আগস্ট, ২০২২, ০৯:২৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিমানকে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করতে চান নতুন এমডি

মো. যাহিদ হোসেন

মনজুর এ আজিজ: বিমান বাংলাদেশের এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. যাহিদ হোসেন বলেছেন, বাংলাদেশ বিমানকে একটি লাভজনক বাণিজ্যিক প্রতিষ্ঠানে রূপান্তর করা আমাদের প্রধান লক্ষ্য। তবে তিনি দায় স্বীকার করে বলেন, কাস্টমার সার্ভিস এক্সপেক্টেড পর্যায়ের না। আমাদের এটাতে আরও উন্নতি করার সুযোগ আছে। আমাদের উচিৎ বিমানের যাত্রীদের স্যাটিসফ্যাকশন নিশ্চিত করা। বৃহস্পতিবার রাজধানীর কুর্মিটোলার বলাকা ভবনে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

নিজের প্রথম সংবাদ সম্মেলনে বিমানের এমডি বলেন, বর্তমানে বিমানের বার্ষিক টার্নওভার ৭০০ মিলিয়ন মার্কিন ডলারের বেশি। বিমানকে আমরা এমন একটি প্রতিষ্ঠানে রূপান্তর করতে চাই যার বার্ষিক টার্নওভার হবে এক বিলিয়ন মার্কিন ডলার। এটা করতে হলে আমাদের ব্যবসাকে বড় করতে হবে, সিদ্ধান্তগুলো ব্যবসায়িক চিন্তাভাবনা থেকে নিতে হবে। 
তিনি আরও বলেন, আমাদের প্রায় ৮০ লাখ প্রবাসী রয়েছে। তারা বিমানে চলাচল করতে চায়। আমরা আমাদের প্লেনগুলোর সর্বোচ্চ ব্যবহার করার চেষ্টা করবো। এটাই আমার লক্ষ্য। এর আগে এ বছরের ১৩ জুলাই বিমানের এমডি ও সিইও’র দায়িত্ব পান অতিরিক্ত সচিব মো. যাহিদ হোসেন।

তিনি বলেন, কোভিডে সারা পৃথিবীর অ্যাভিয়েশন ইন্ডাস্ট্রি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছিল। অনেক এয়ারলাইন্স বন্ধ হয়ে যায়। আমরা সেই পরিস্থিতি কাটিয়ে উঠেছি। আমরা ২০২১-২২ এ ২২ লাখ যাত্রী পরিবহন করেছি। যেহেতু আমাদের প্রথম উদ্দেশ্য হলো বিমানকে বাণিজ্যিক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলা, তাই আমরা সব সিদ্ধান্ত বাণিজ্যিকভাবেই নেবো। তবে রাষ্ট্রীয় প্রতিষ্ঠান হিসেবে জনগণের সঙ্গে রাষ্ট্রের কমিটমেন্টকেও রক্ষা করতে হবে।

  • সর্বশেষ