শিরোনাম
◈ আমি আওয়ামী লীগে ছিলাম, আছি ও থাকব: সোহেল তাজ ◈ রুশ তেল পরিশোধনের পর যুক্তরাষ্ট্রে রফতানি করছে ভারত, ক্ষুব্ধ যুক্তরাষ্ট্র ◈ মুক্তিযুদ্ধের পরাজিত অপশক্তির ষড়যন্ত্র থেমে থাকেনি: জয় ◈ চকবাজারে পলিথিন কারখানায় আগুন নিয়ন্ত্রণে ◈ টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা ◈ মডার্না-অ্যাস্ট্রাজেনেকা গ্রহীতারা দ্বিতীয় ডোজে পাবেন ফাইজার ◈ শ্বাসরোধ করেই সেই শিক্ষিকার মৃত্যু ◈ বাংলাদেশকে নিয়ে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে : পররাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধু হত্যার প্রধান সুবিধাভোগী জিয়া: তথ্যমন্ত্রী ◈ জাতির পিতার স্বপ্ন পূরণ করছেন শেখ হাসিনা: ওবায়দুল কাদের

প্রকাশিত : ০৭ জুলাই, ২০২২, ০৮:২০ রাত
আপডেট : ০৮ জুলাই, ২০২২, ১২:২০ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদের আগেই রংপুর এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল

রেলগাড়ি

শাহীন খন্দকার: রংপুর এক্সপ্রেস ট্রেনের ৯ ও ১১ জুলাইয়ের আপ-ডাউন যাত্রা বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে। রেলওয়ের লালমনিরহাট বিভাগে কর্মকর্তাদের মধ্যে নন-মুসলিম কর্মচারী না থাকায় ট্রেনটির দুইদিনের যাত্রা বাতিল করেছে কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (৭ জুলাই) বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের (পশ্চিম) মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার। এর আগে রেলওয়ের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট (পি) (পশ্চিম) মো. আব্দুল আওয়াল নির্দেশনা দেন।

নিদের্শনায় বলা হয়, ঢাকা রেল ভবনের মহাপরিচালকের সূত্রে জানানো যাচ্ছে যে, লালমনিরহাট বিভাগে কর্মরত কর্মচারীদের মধ্যে নন-মুসলিম রানিং কর্মচারী না থাকায় আগামী ৯ জুলাই ৭৭২ নং রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর-ঢাকা রুটে এবং ১১ জুলাই ৭৭১ নং রংপুর এক্সপ্রেস ট্রেন ঢাকা-রংপুর রুটে চলাচল করবে না।

রেল কর্তৃপক্ষ আরো জানায়, রংপুর থেকে ট্রেনটি রাতে ছাড়ে। যার ফলে ওই দিন ঢাকায় আসার কোনো প্যাসেঞ্জার হবে না। ঢাকায় এসে ১০ তারিখ (ঈদের দিন) ট্রেনটি বন্ধ থাকবে। নন-মুসলিম কোন কর্মকর্তাও নেই, এটা নিয়ে কর্মচারীদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। এই একটি ট্রেন চালানোর জন্য ওই লাইনের কোন কর্মকর্তা ছুটি পাচ্ছে না। তাই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

  • সর্বশেষ