শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৫ জুলাই, ২০২২, ০৯:৩২ রাত
আপডেট : ০৬ জুলাই, ২০২২, ০৭:২৫ সকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ঈদে চলাচলের অনুমতি চান বাইকাররা

বাইকার

মিনহাজুল আবেদীন: নিরাপত্তা ইস্যুতে আন্তঃমহাসড়কে মোটরসাইকেল চলাচল বন্ধের প্রতিবাদ জানিয়েছেন বাইকাররা। আসন্ন ঈদ উপলক্ষে সঠিক আইন প্রয়োগের মাধ্যমে আবারও বাইক চলাচলের অনুমতি দেয়ার দাবি জানান তারা।

মঙ্গলবার (৫ জুলাই) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধনে তারা এই দাবি জানান।

মানববন্ধনে অংশ নেওয়া বাইকচালক মেজবাহ উদ্দিন বলেন, একটা মোটরসাইকেল এক্সিডেন্ট হওয়ায় বাইক চালানো বন্ধ করে দেওয়াটা কোনো সমাধান নয়। বরং মহাসড়কে আইনের প্রয়োগ করে মোটরসাইকেল চলাচলের অনুমতি দেয়া হোক।

তিনি আরও বলেন, ঈদে বাড়ি ফেরার জন্য বাস-ট্রেনের টিকিট পাওয়া ঝামেলা। এছাড়া যাতায়াতেও কষ্ট। তাই আমরা ঝামেলাবিহীন বাড়ি ফেরার জন্য মহাসড়কে বাইক চলাচলের অনুমতি চাই।

মহাসড়কে মোটরসাইকেল বন্ধের পেছনে বাস মালিকদের হিংসাত্মক মনোভাব রয়েছে দাবি করে আরেক বাইকার মমিন তাজ বলেন, বাস মালিকদের ঈদে আয় কমে যাওয়ার ভয় থেকেই তারা ওপর মহলে চাপ সৃষ্টি করে বাইক চলাচল বন্ধ করিয়েছে।

একাধিক বাইকারের ব্যাখ্যা, যারা প্রকৃত বাইকচালক, তারা সব ধরনের নিয়ম মেনেই চলে। অদক্ষ চালকদের নিয়ন্ত্রণ করতে সঠিক আইনের প্রয়োগ করে চলাচলের অনুমতি দিলেই সমস্যা সমাধান হয়ে যায়। বাইক নিষিদ্ধের প্রয়োজন পড়ে না। জাগোনিউজ ২৪ 

  • সর্বশেষ