শিরোনাম
◈ ‘করোনা বাড়লেও শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধের পরিকল্পনা নেই’ ◈ গ্রামীণ টেলিকমের শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি-সম্পাদক গ্রেপ্তার ◈ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সকাল ৭টায়, হবে ৫টি ◈ ২ হাজার ৭১৬ শিক্ষাপ্রতিষ্ঠানকে এমপিওভুক্তির ঘোষণা  ◈ ‘সারাদেশে যে লোডশেডিং চলছে তা খুব বেশি দিন থাকবে না’ ◈ ডিজিটাল বাংলাদেশ গঠন করায় বিদেশিরা বিনিয়োগে আগ্রহী হচ্ছে: প্রধানমন্ত্রী ◈ পচেত্তিনোর বিদায়, পিএসজির নতুন কোচ গালতিয়ে ◈ ঈদে ফিলিস্তিনদের জন্য মসজিদুল আকসা খুলে দিচ্ছে ইসরায়েল ◈ ইয়েমেনের অস্ত্রাগারে বোমা হামলায় নিহত ৬ ◈ প্রভাবশালী ২ ব্রিটিশ মন্ত্রীর পদত্যাগ, সঙ্কটে বরিস সরকার

প্রকাশিত : ১৮ মে, ২০২২, ০২:০৯ রাত
আপডেট : ১৮ মে, ২০২২, ১০:৪২ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পি কে হালদার ভারতে আটক হওয়ায় কোথাও কি কোনো সমস্যা হচ্ছে?

শওগাত আলী সাগর

শওগাত আলী সাগর: ‘বাংলাদেশে আর্থিক খাতে আলোচিত প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) গ্রেপ্তার করার বিষয়ে ভারত আনুষ্ঠানিকভাবে কিছু জানায়নি। এ ব্যাপারে ভারত জানালেই তাঁকে দেশে ফিরিয়ে আনার বিষয়ে আইনগতভাবে ব্যবস্থা নেওয়া হবে।’-এটি হচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের বক্তব্য। বলা যায়, ভারতে পি কে হালদার আটকের খবর প্রকাশিত হবার পর বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এটিই হচ্ছে এখন পর্যন্ত একমাত্র আনুষ্ঠানিক প্রতিক্রিয়া।

সরকারের এই প্রতিক্রিয়া থেকে কী ধারণা পাওয়া যায়! পি কে হালদার বাংলাদেশের টাকা পাচার করে পালিয়েছে, তাকে বাংলাদেশ কর্তৃপক্ষ খুঁজছে, ইন্টারপোলে তার নামে নোটিশ গেছে, সেই  ব্যক্তিটি যখন ভিনদেশে আটক হয়, তখন তো সরকারের নিজ থেকেই এই ব্যাপারে খোঁজখবর করার কথা, তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নিয়ে তৎপর হওয়ার কথা। অথচ স্বরাষ্ট্রমন্ত্রী বলছেন, ভারত এখনো আনুষ্ঠানিকভাবে জানায়নি, ভারত জানালে তার পর তিনি ভাববেন। আচ্ছা, ভারতকেই কেন জানাতে হবে, বাংলাদেশের কোনো নাগরিক বিদেশে আটক হলে বাংলাদেশ কি নিজ থেকে খোঁজ করবে না, জানতে চাইবে নাÑ ব্যাপারটা কী। আর এটা তো পি কে হালদার, যাকে রাষ্ট্রের আইন খুঁজছে। পি কে হালদার ভারতে আটক হয়ে যাওয়ায়  কোথাও কি কোনো সমস্যা তৈরি হচ্ছে?

লেখক: কানাডা প্রবাসী সাংবাদিক 

  • সর্বশেষ
  • জনপ্রিয়