শিরোনাম
◈ প্রাইভেটকারের ওপর গার্ডার: ক্রেনের চালক ও ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা ◈ গার্ডার চাপায় নিহতদের ময়নাতদন্ত হবে সোহরাওয়ার্দীর মর্গে ◈ উত্তরায় দুর্ঘটনা: শিশু জাকারিয়া জীবিত ছিল আধাঘণ্টা ◈ পুলিশের উদ্দেশ্যই ছিল ছাত্রলীগের ছেলেদের মারবে: এমপি শম্ভু ◈ রাজধানীতে ক্রেন থেকে রড পড়ে ৫ পথচারী আহত ◈ চকবাজার ও উত্তরার ঘটনায় শোক জানিয়ে তদন্তের দাবি ফখরুলের ◈ মানবাধিকারকর্মীদের কথা শুনলেন জাতিসংঘের মিশেল ব্যাচেলেট ◈ উত্তরায় ক্রেন দুর্ঘটনা: বেঁচে রইলেন শুধু নবদম্পতি ◈ খায়রুনকে লাথি মেরে সেই রাতে বাইরে যান স্বামী ◈ উত্তরায় প্রাইভেট কারের উপর ফ্লাইওভারের গার্ডার, নিহত ৫ (ভিডিও)

প্রকাশিত : ০৪ আগস্ট, ২০২২, ০২:০৩ রাত
আপডেট : ০৪ আগস্ট, ২০২২, ০২:০৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অল্পবয়সী পুরুষ বিয়ে করাতে সমস্যা কী!

খুজেস্তা নূর-ই নাহারিন

খুজেস্তা নূর-ই নাহারিন : পুরুষ যখন তাঁর কন্যার বয়সী, কখনো নাতনীর বয়সী কনের সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়, আমরা চুপ থাকি। কারণ বিয়ে তাঁর অধিকার। অসম বয়সী জুটি সুখী থাকলে আমরা আমজনতা মেনে নিতে অসুবিধা কী! ইউটিউবে দেখলাম, বুদ্ধি প্রতিবন্ধী এক ছেলেকে বিয়ে দিয়েছে পিতা-মাতা। কনে সবার কাছে দোয়া প্রার্থনা করে বলছে, তাঁরা যেন সুখী হতে পারে। হয়তো সন্তানের ভবিষ্যৎ নিরাপত্তায় তাঁরা এই কৌশল অবলম্বন করেছেন। পরেরটা পরে দেখা যাবে, ভেবে রেখেছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে কদিন থেকে ট্রল হচ্ছে বয়স্ক নারীর সঙ্গে অল্পবয়সী এক ছেলের বিয়ে নিয়ে। যদিও যুগলদ্বয় সাক্ষাৎকারে বলেছেন, দুজনে বুঝে শুনেই জুটি বেঁধেছেন এবং তাঁরা সুখে আছেন। অসম বয়স তাঁদের জন্য সমস্যা নয়। কারণ পারস্পরিক বোঝাপড়া ভালো। তবুও যেন শঙ্কা কাটে না, কৌতূহলেরও শেষ হয় না। বয়স্ক পুরুষ যদি অল্পবয়সী নারীকে বিয়ে করতে অসুবিধা না হয়, তবে বয়স্ক নারী অল্পবয়সী পুরুষ বিয়ে করাতে সমস্যা দেখি না। ধর্মীয় কোনো নিষেধাজ্ঞা নেই। আমাদের দেশে না হলেও উন্নত দেশে অহরহই দেখা যায়। বিশেষ করে মধ্যপ্রাচ্যের মুসলিম দেশগুলোতে বিধবা নারীরা সুন্নত আদায়ের নামে বয়সে অধিকতর ছোট পুরুষ বিয়ে করে হরহামেশাই। নব যুগলের জন্য শুভ কামনা। ফেসবুক থেকে 

  • সর্বশেষ