শিরোনাম

প্রকাশিত : ২৩ জুন, ২০২২, ০৪:২৮ দুপুর
আপডেট : ২৩ জুন, ২০২২, ০৪:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু চালু হলে দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলসহ সকল সমুদ্র বন্দরের কার্যক্রম বৃদ্ধি পাবে: নৌবাহিনী প্রধান

এম শাহীন ইকবাল

রিয়াজুর রহমান: এডমিরাল এম শাহীন ইকবাল আরও বলেন, প্রধানমন্ত্রীর অসামান্য প্রজ্ঞা, দূরদর্শিতা ও দিক নির্দেশনায় নৌবাহিনী আজ আন্তর্জাতিক পরিমন্ডলে একটি আধুনিক ও ত্রিমাত্রিক বাহিনী হিসেবে সুপরিচিত। 

তিনি উল্লেখ করেন নৌবাহিনীর আধুনিকায়নে ইতোমধ্যে নৌবহরে সাবমেরিনসহ উল্লেখসংখ্যক আধুনিক যুদ্ধজাহাজ , হেলিকপ্টার , মেরিটাইমপেট্রল এয়ারক্রাফটসহ আধুনিক যুদ্ধ সরঞ্জাম ও প্রযুক্তি সংযোজিত হয়েছে এবং সম্প্রতি নতুন ছয়টি যুদ্ধজাহাজ নৌবহরে কমিশনিং করা হয়েছে।

সেই সঙ্গে ত্রিমাত্রিক নৌবাহিনীর সক্ষমতা বৃদ্ধিতে হেলিকপ্টার, উন্নতর জাহাজ এবং আধুনিক যুদ্ধ সরঞ্জাম ও প্রযুক্তি সংযোজনের কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি। 

নৌপ্রধান বলেন, বহুল কাঙ্খিত পদ্মা সেতু উদ্বোধন হলে সমুদ্র বন্দরগুলো আরো গতিশীল হবে। এসংক্রান্ত নিরাপত্তা বজায় রাখার মাধ্যমে দেশীয় অর্থনীতির গতিশীলতা নিশ্চিতকরণে নৌবাহিনীর প্রতিটি সদস্যকে আরো দৃঢ়তার  সঙ্গে দায়িত্ব পালনের জন্য প্রস্তুত থাকার আহবান জানান নৌপ্রধান । 

বৃহস্পতিবার চট্টগ্রামের বাংলাদেশ নেভাল একাডেমিতে মিডশিপম্যান ২০১৯ বি ব্যাচ এবং ডাইরেক্ট এন্ট্রি অফিসার ২০২২ এ ব্যাচের গ্রীষ্মকালীন রাষ্ট্রপতি কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌবাহিনী প্রধান এসব কথা বলেন। 

কুচকাওয়াজ অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মনোজ্ঞ কুচকাওয়াজ পরিদর্শন ও সালাম গ্রহণ করেন। 

এরমধ্য দিয়ে বাংলাদেশ নৌবাহিনীর ২০১৯ বি ব্যাচের ৬২ জন মিডশিপম্যান এবং ২০২২ এ ব্যাচের ৬ জন ডাইরেক্ট এন্ট্রি অফিসারসহ মোট ৬৮ জন নবীন কর্মকর্তা কমিশন লাভ করেন। 

কুচকাওয়াজ অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান বিভিন্ন বিষয়ে সর্বোচ্চ মান অর্জনকারীদের হাতে পদক তুলে দেন। সম্পাদনা: মুরাদ হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়