শিরোনাম
◈ ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিলে জো বাইডেনের সাক্ষর  ◈ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর ◈ বাংলাদেশ ব্রাজিল থেকে ইথানল নিতে পারে, যা তেলের চেয়ে অনেক সস্তা: রাষ্ট্রদূত ◈ মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি ◈ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৬৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ ◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ মন্ত্রী ও এমপিদের নিকটাত্মীয়রা প্রার্থিতা প্রত্যাহার না করলে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের  ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ বাংলাদেশে কাতারের বিনিয়োগ সম্প্রসারণের বিপুল সম্ভাবনা দেখছেন ব্যবসায়ীরা  ◈ হিট স্ট্রোকে রাজধানীতে রিকশা চালকের মৃত্যু

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৭:২৯ বিকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৭:২৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান ঘিরে নাশকতার তথ্য নেই: র‌্যাব ডিজি 

সংবাদ সম্মেলনে ডিজি

মাসুদ আলম: বুধবার পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে র‌্যাব ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন বলেন, ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে কোনো নাশকতা, হামলা বা সন্ত্রাসী কর্মকাণ্ডের ব্যাপারে সু-নির্দিষ্ট কোনো তথ্য নেই। তবুও র‌্যাব সর্বোচ্চ সকর্ত অবস্থানে আছে।

তিনি আরও বলেন, র‌্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পদ্মা সেতুর সার্ভিস এরিয়া ১ এবং সার্ভিস এরিয়া ২ এ র‌্যাবের পোশাকধারী সদস্যদের পাশাপাশি র‌্যাবের গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। সমাবেশ স্থল, টোলপ্লাজা, ফলক উন্মোচনসহ আশপাশে র‌্যাবের টহল তৎপরতা রয়েছে।

তিনি বলেন, র‌্যাবের কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স, মোটরসাইকেল পেট্রোল, বোট পেট্রোল, অবজারভেশন ফোর্স থাকবে সার্বক্ষণিক। সেতুর দুই প্রান্তসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট যেকোন পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকবে। সেতুর দুই প্রান্তে র‌্যাবের স্পেশাল কমান্ড টিম প্রস্তুত থাকবে। আমাদের হেলিকপ্টারও প্রস্তুত থাকবে।

ডিজি বলেন, এসব নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সেতুর দুই প্রান্তেই র‌্যাবের মেডিক্যাল টিম থাকবে। যেকোনো প্রয়োজনে আমাদের সদস্য কিংবা জনসাধারণ কেউ অসুস্থ হলে তারা আমাদের মেডিক্যাল টিমের সহায়তা নিতে পারবে। শুধু পদ্মাসেতুকে ঘিরেই নয় সারাদেশে আমরা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছি। আমি জনসাধারণকে এই অনুষ্ঠানে আসার জন্য আহ্বান জানাচ্ছি। আপনারা নির্ভয়ে আসবেন। ইনশাআল্লাহ এখানে সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়