শিরোনাম
◈ পদ্মা সেতুর বিরোধীতাকারীরা লজ্জিত: তথ্যমন্ত্রী ◈ শাহজালালে ২৩ লাখ সৌদি রিয়াল ফেলে পালালো যাত্রী ◈ ফিনল্যান্ড-সুইডেনে ন্যাটো সেনা পাঠালে জবাব দেবে রাশিয়া: পুতিন ◈ বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে ঢেলে সাজানো হচ্ছে দেশের শিক্ষাব্যবস্থা ◈ পদ্মা সেতুতে দাঁড়িয়ে নাচ-গান? দর্শকদের রোষানলে অভিনেতা অপূর্ব ◈ শিক্ষককে হেনস্তার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত চেয়ে রিট ◈ মানবতাবিরোধী অপরাধে ১ জনের মৃত্যুদণ্ড, ৩ জনের আমৃত্যু কারাদণ্ড ◈ সাকিবকে নিয়ে আবার সমস্যায় বিসিবি ◈ পদ্মা সেতুর অর্থায়ন বন্ধের অভিযোগ কল্পনাপ্রসূত: ইউনূস সেন্টার ◈ পদ্মা সেতু নিয়ে ভারতের উচ্ছ্বাস, ফের বাস চলাচল শুরু 

প্রকাশিত : ২২ জুন, ২০২২, ০৫:৩৩ বিকাল
আপডেট : ২২ জুন, ২০২২, ০৫:৩৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

ফায়ার সার্ভিস অধিদপ্তরের সাথে বিভাগীয় দপ্তরগুলোর এপিএ স্বাক্ষরিত

চুক্তি সম্পন্ন

সুজন কৈরী: প্রতি বছরের মতো চলতি বছরও দায়বদ্ধতা নিশ্চিতকরণ, প্রতিযোগিতামূলক কর্মপরিবেশ সৃষ্টি, স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা, সেবার মানোন্নয়ন, জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছানো এবং প্রদত্ত সেবা সহজীকরণের জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সাথে মাঠ পর্যায়ে কর্মরত সকল দপ্তরের ২০২২-২০২৩ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে। 

বুধবার সকাল ১১টায় ফায়ার সার্ভিস অধিদপ্তরের সম্মেলন কক্ষে এই চুক্তি স্বাক্ষরের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন এতে নেতৃত্ব দেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপপরিচালক (প্রশাসন ও অর্থ) মো. ওহিদুল ইসলাম। এ সময় অধিদপ্তরের জ্যেষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ঢাকা বিভাগের সাথে সরাসরি এবং অন্য ৭টি বিভাগের সাথে অনলাইনে অধিদপ্তরের এই চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। অধিদপ্তরের পক্ষে মহাপরিচালক এবং বিভাগের পক্ষে বিভাগীয় উপপরিচালক চুক্তিতে স্বাক্ষর করেন। অনলাইনে চুক্তি স্বাক্ষরের পর বিভাগীয় উপপরিচালক স্বাক্ষরিত চুক্তি ক্যামেরায় তুলে ধরে সকলের সামনে তা দৃশ্যমান করেন।

 

উল্লেখ্য, ২০২২-২০২৩ অর্থবছরের স্বাক্ষরিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তিতে ৩১টি লক্ষ্যমাত্রা অন্তর্ভুক্ত রয়েছে। একই সাথে মহাপরিচালকের সাথে বিভাগীয় কর্মকর্তাদের শুদ্ধাচার কর্মপরিকল্পনা, ই-গভর্ন্যান্স, উদ্ভাবন কর্মপরিকল্পনা, অভিযোগ প্রতিকার ব্যবস্থা কর্মপরিকল্পনা, সেবা প্রদান প্রতিশ্রুতি কর্মপরিকল্পনা, তথ্য অধিকার বিষয়ে বার্ষিক কর্মপরিকল্পনারও চুক্তি স্বাক্ষরিত হয়।

অধিদপ্তরের মহাপরিচালক সকলকে চুক্তির শর্তগুলো যথাযথভাবে বাস্তবায়নের নির্দেশনা দেন এবং গত আর্থিক বছরে চুক্তি বাস্তবায়নের জন্য সকলকে আন্তরিক অভিনন্দন জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়