শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ২১ নভেম্বর, ২০২৩, ০৫:৪২ বিকাল
আপডেট : ২১ নভেম্বর, ২০২৩, ১১:৩৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিচারক ও আইনজীবীদের ভয় দেখানোর জন্য আদালতে ককটেল হামলা করা হয়: ডিবি প্রধান 

মাসুদ আলম: [২] ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, সোমবার বিএনপির মহাসচিবের জামিন আবেদনের শুনানি ছিলো। সেখানেও নাশকতাকারীরা জনমনে আতঙ্ক সৃষ্টি করে বিচারকদের ভয় দেখানোর জন্য চারতলা থেকে ককটেল নিক্ষেপ করেছে। যদিও এ ঘটনায় কোনো হতাহত হয়নি । ডিবির টিম তাৎক্ষণিক সেখানে গিয়ে সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করেছে। এছাড়া অন্যান্যদের সাক্ষ্য নেওয়া হয়েছে। জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে। যারা প্রধান বিচারপতির বাসভবনে ককটেল নিক্ষেপ করতে পারে, বাসায় হামলা করতে পারে, তারা আদালত প্রাঙ্গণে ককটেল বিস্ফোরণ ঘটাতে পারে। কারা এসব কাজ করেছে আমরা সবার নাম পেয়েছি।

[৩] মঙ্গলবার রাজধানীর মিন্টু রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি। 

[৪] তিনি আরও বলেন, গত ৪ নভেম্বর সন্ধ্যা সোয়া ৭টায় নিউমার্কেট থানার গাউছিয়া মার্কেটের সামনে মিরপুর সুপার লিংক লিমিটেড বাসে আগুন দেওয়ার ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে ডিবি উত্তরা বিভাগ। গ্রেপ্তাররা জিজ্ঞাসাবাদে জানিয়েছে আগুন লাগানোর পর সিনিয়র নেতাদের তারা ভিডিও পাঠাতেন। লন্ডন ও ঢাকার ঊর্ধ্বতন নেতাদের কাছেও ছবি-ভিডিও পাঠানো লাগতো।  জেলে গেলে তাদের দেখার কেউ নেই। যারা নির্দেশ দিচ্ছেন তারা কোথাও লুকিয়ে আছেন অথবা বিদেশে অবস্থান করছেন। নাশকতার সঙ্গে জড়িত অনেককে আমরা গ্রেপ্তার করেছি। তারা স্বীকার করেছে, আগুন লাগানো তাদের দায়িত্ব।

[৫] ডিবির ভাতের হোটেল নিয়ে প্রশ্ন করা হলে ডিবি প্রধান বলেন, এটা আসলে রসবোধক প্রশ্ন। বাঙালি একটা রসবোধক জাতি। বাংলা সাহিত্যে রসবোধ প্রয়োগ কিন্তু আমাদের মানসিক খোরাক জোগায়। আমি মনে করে এটা রসবোধ প্রবণ একটি বিষয় যে...ডিবি ভাত খাওয়ায়। আমরা তো আসলে কাউকে ডেকে এনে খাওয়াই না। কেউ যদি কাজের জন্য আমাদের কাছে আসে, তার কাজটা করে দেওয়ার চেষ্টা করি। আর পাশাপাশি লাঞ্চ টাইম হলে লাঞ্চের অফার করি। আর আমরা তো ব্রিটিশ পুলিশ না। আমরা এখন স্বাধীন দেশের পুলিশ। 

[৬] হারুন বলেন, লুবাবা  আমাদের কাছে একটি লিখিত অভিযোগ করেছে। সে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বানানো একটি সিনেমা দেখতে গিয়েছিল। সেই সিনেমা দেখে লুবাবা কান্নাজড়িত কণ্ঠে একটি বক্তব্য দিয়েছিল। সেটি ব্যঙ্গ করে তার বক্তব্যকে ভাইরাল করা হয়। রাজশাহী থেকে এক বুলিংকারীকে আমরা আটক করে নিয়ে এসেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সম্পাদনা : সমর চক্রবর্তী 

  • সর্বশেষ
  • জনপ্রিয়