শিরোনাম
◈ মধ্যরাতে গ্রেফতার ব্যারিস্টার সুমন (ভিডিও) ◈ অক্টোবরেও ঊর্ধ্বমুখী  রেমিট্যান্সের গতি ◈ বাতিল হতে যাচ্ছে বাংলাদেশ-ভারত গ্যাস পাইপলাইন নির্মাণ প্রকল্প  ◈ বঙ্গোপসাগরে সুস্পষ্ট লঘুচাপটি ঘূর্ণিঝড়ে রূপ নিচ্ছে ◈ ‘আমি কোন দলকে নিষিদ্ধ করার পক্ষে নিই’: (ভিডিও) ◈ ফিল্মি স্টাইলে প্রকাশ্যে গুলি করে ছাত্রলীগ কর্মীকে হত্যা (ভিডিও) ◈ অন্তর্বর্তী সরকারের বৈধতা প্রশ্নে যা বলেছিলেন সুপ্রিম কোর্ট ◈ রাষ্ট্রপতির পদত্যাগ ও ছাত্রলীগ নিষিদ্ধের দাবিতে ঢাবিতে মশাল মিছিল (ভিডিও) ◈ শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে রাষ্ট্রপতি অসত্য বলেননি: মানবজমিন সম্পাদক (ভিডিও) ◈ দিল্লি থেকে মীরাটের সেনানিবাসে শেখ হাসিনা?

প্রকাশিত : ১৯ নভেম্বর, ২০২৩, ০২:০৬ রাত
আপডেট : ১৯ নভেম্বর, ২০২৩, ০৫:২০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

লাইভে এসে প্রধানমন্ত্রীর কাছে মাফ চাইলেন আদম তমিজী (ভিডিও)

মাসুদ আলম, সাদেক আলী: [২] সামাজিক যোগাযোগমাধ্যমে শিল্পপতি আদম তমিজি হকের একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। নিউজ নাউ বাংলা নামের ফেসবুক একাউন্ট থেকে একটি ভিডিও আপ করা হয়েছে।

[৩] এতে দেখা যায়, সাম্প্রতিক কালের তুমুল আলোচিত-সমালোচিত এই ব্যবসায়ী তার অপরাধের জন্য আওয়ামী লীগ সভাপতির কাছে মাফ চাইছেন। তিনি প্রধানমন্ত্রীকে মা বলে সম্বোধন করেন।

[৪] এর আগে তাকে গ্রেপ্তারের উদ্দেশ্যে রাজধানীর গুলশানের বাসার সামনে তিন দিন ধরে অবস্থান নিয়ে আছে র‍্যাব। এ অবস্থায় হক গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজের এই ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নিজেকে জন্মসূত্রে ইহুদি দাবি করে তাকে উদ্ধারে ইসরায়েল সরকারের সহায়তা চেয়েছেন।

[৫] সামাজিক যোগাযোগমাধ্যমে শুক্রবার এক পোস্টে তিনি এই আহ্বান জানান।

[৬] আদম তমিজি হককে গ্রেপ্তারে গত বৃহস্পতিবার রাতে তার গুলশানের বাড়িতে যান র‌্যাব সদস্যরা। তবে এই শিল্পপতি আত্মহত্যা ও স্ত্রীকে খুনের হুমকি দেয়ায় তাকে গ্রেপ্তার না করে ফিরে আসে র‌্যাব। তবে আইন-শৃঙ্খলা বাহিনী ওই এলাকা ছাড়েনি। তারা ওই বাড়ির সামনে অবস্থান নিয়ে আছে।

[৭] ওই ঘটনার পরদিন শুক্রবার ফেসবুক লাইভে এসে আদম তমিজি হক বলেন, ‘আমি ইসরায়েল সরকারের কাছে আশ্রয়ের দাবি জানাতে চাইছি। আমি বাংলাদেশে আছি। আমি বাংলাদেশ সরকারের হামলার শিকার। তারা (সরকার) গত তিন দিন ধরে আমার ওপর হামলা চালাচ্ছে।

[৮] ‘আমার (বাসায়) বিদ্যুৎ, পানি, খাবার নেই। আমার স্ত্রী অন্তঃসত্ত্বা। সে মানসিক পীড়ায় আছে। আমাদের দ্রুত উদ্ধার করা দরকার ইসরায়েল সরকারের।’

[৯] নিজের মাকে পোল্যান্ডের বংশোদ্ভূত পরিচয় করিয়ে আদম তমিজি বলেন, ‘আমার মা আধা পোলিশ। আমি জন্মসূত্রে ইহুদি। আমি নিজেকে ইহুদি ধর্মাবলম্বী হিসেবে দাবি করতে চাইছি। একই সঙ্গে ইসরায়েলি নাগরিকত্ব দাবি করতে চাইছি।’

সম্পাদনা: সালেহ্ বিপ্লব

  • সর্বশেষ
  • জনপ্রিয়