শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ২৯ মে, ২০২২, ০১:১৪ রাত
আপডেট : ২৯ মে, ২০২২, ০১:২৮ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আজ থেকে সুপ্রিম কোর্ট এলাকায় প্রবেশে কড়াকড়ি

ছবি: ইন্টারনেট

মারুফ হাসান: [২] আজ থেকে সুপ্রিম কোর্টে প্রবেশের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করা হচ্ছে। প্রতিটি ফটকেই থাকবে পর্যাপ্ত নিরাপত্তাকর্মী। এ ছাড়া প্রায় সবখানেই লাগানো হবে সিসিটিভি। নির্ধারিত স্থান ছাড়া যত্রতত্র গাড়ি পার্কিং করলে নেওয়া হবে ব্যবস্থা। শনিবার (২৮ মে) বিভিন্ন স্থান পরিদর্শনের পর সুপ্রিম কোর্ট প্রশাসনের বৈঠকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[৩] এ সময় সুপ্রিম কোর্ট প্রশাসনের সঙ্গে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উপস্থিত ছিলেন।

[৪] সুপ্রিম কোর্ট প্রশাসনের বৈঠকের বিষয়ে উল্লেখ করে আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান বলেন, ‘প্রধান বিচারপতি নিরাপত্তার বিষয়ে বিভিন্ন দিক নির্দেশনা দিয়েছেন। আমরা বারের সভাপতি এবং অ্যাটর্নি জেনারেলের সঙ্গে কথা বলেছি। সুপ্রিম কোর্টের নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজানো হচ্ছে। তবে আইনজীবী ও বিচারপ্রার্থীরা যাতে প্রবেশের ক্ষেত্রে হয়রানির শিকার না হন, তা নিশ্চিত করা হবে।’ 

[৫] সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী সুপ্রিম কোর্টে প্রবেশের মূল ফটক সকাল সাড়ে ১০টার পর থেকে বন্ধ থাকবে এবং মাজার গেট সার্বক্ষণিক খোলা থাকবে। আর জাজেস স্পোর্টস কমপ্লেক্স সংলগ্ন মসজিদ গেট বেলা ১১টা পর্যন্ত খোলা থাকবে। তবে বার কাউন্সিল সংলগ্ন গেট দিয়ে গাড়ি শুধু বের হতে পারবে, ভেতরে প্রবেশ করতে পারবে না। এ ছাড়া বাংলা একাডেমির বিপরীত পাশের গেটটি সার্বক্ষণিক বন্ধ থাকবে বলে সিদ্ধান্ত হয়েছে। 

[৬] গত বৃহস্পতিবার দুপুরে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে ছাত্রদলের নেতা-কর্মীদের পিটিয়ে রক্তাক্ত করে ছাত্রলীগ। হামলার শিকার হন কয়েকজন আইনজীবী এবং তাঁদের সহকারীরাও। পাশাপাশি আইনজীবী তৈমুর আলম খন্দকারের গাড়ি ভাঙচুর করা হয়। ওই ঘটনার পর তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ ছাড়া নিরাপত্তা নিয়ে বৈঠক করে সুপ্রিম কোর্ট প্রশাসন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়