শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৮ মে, ২০২২, ০৭:০৫ বিকাল
আপডেট : ২৯ মে, ২০২২, ১১:১৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রোহিঙ্গাদের ফেরাতে ভারতের সহযোগিতা চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন

মাছুম বিল্লাহ: বাংলাদেশের পরিবেশ প্রতিবেশ বাঁচাতে রোহিঙ্গাদের ফেরাতে আবারো ভারতের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

শনিবার ভারতের আসামের গুয়াহাটিতে হোটেল রেডিসনে আন্তর্জাতিক নদী সম্মেলনে এই সহযোগিতা চান তিনি। এ সম্মেলন উদ্বোধন করেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর।

শিলং ভিত্তিক থিংক ট্যাংক এশিয়ান কনফ্লুয়েন্স আয়োজিত দু’দিনের নদী সম্মেলনে যৌথভাবে উদ্বোধনের পর এ অঞ্চলের মৃত নদীগুলোর জন্য ১ মিনিট নীরবতা পালন করা হয়। 

সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেন, রেল-নদী ও সড়কের মাধ্যমে ভারতসহ আশপাশের দেশগুলোর সাথে সংযুক্ত হয়ে এই অঞ্চলের যোগাযোগের কেন্দ্রস্থল হবে বাংলাদেশ।

উদ্বোধনী অনুষ্ঠানের পর বিভিন্ন বিষয় নিয়ে সাংবাদিকদের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন জানান, জেসিসির আগে সবগুলো বৈঠক শেষ না হওয়ায় এবারের সময়সূচি পেছানো হয়েছে। আগামী ১৮ ও ১৯শে জুন দিল্লিতে এ বৈঠক হবার সম্ভাবনা রয়েছে। 

মোমেন জানান, সাইডলাইন বৈঠকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী জয়শঙ্করের সাথে আলোচনায় রাশিয়ার ইউক্রেন অভিযানের কারণে পরিবর্তিত পরিস্থিতিতে খাদ্যপণ্যের দাম বেড়ে যাওয়াসহ বিভিন্ন ইস্যু ভারত কিভাবে সামাল দিচ্ছে তা জানতে চেয়েছে বাংলাদেশ। কথা হয়েছে বাংলাদেশে গম রপ্তানি নিয়েও। 

এছাড়া ভারতে গ্রেপ্তার হওয়া অর্থপাচার মামলার আসামী পিকে হালদারকে ফেরানো আইনি ইস্যু বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়