শিরোনাম
◈ এলডিসি উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পাওয়ার প্রস্তুতি নিতে প্রধানমন্ত্রীর নির্দেশ ◈ ড. ইউনূসকে নিয়ে শিক্ষামন্ত্রীর বক্তব্য দুঃখজনক: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে

প্রকাশিত : ২৬ মার্চ, ২০২৩, ০৯:১৬ রাত
আপডেট : ২৭ মার্চ, ২০২৩, ০৯:৩০ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

হজ্ব নিয়ে কটূক্তি, হাফিজুর রহমানকে আইনজীবীর লিগ্যাল নোটিশ

হাফিজুর রহমান সিদ্দিকী

এম. এমরান পাটোয়ারী, ফেনী: হজ্ব এবং হাজ্বীদের নিয়ে কটূক্তিকর বক্তব্য দেয়ার অভিযোগ এনে ধর্মপ্রাণ মানুষের কাছে মিডিয়ার মাধ্যমে ক্ষমা চাইতে নারাণগঞ্জের ফতুল্লা থানার আদর্শ নগর জামিয়া তালীমিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকীকে (কুয়াকাটা) একটি আইনি নোটিশ দেওয়া হয়েছে। 

শনিবার ফেনী জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী মো. ফখরুদ্দীন হেলাল এ নোটিশ দিয়েছেন।

তিনি অভিযোগ করেন, "সম্প্রতি এক বক্তব্যে হাফিজুর রহমান সিদ্দিকী বলেছেন যে, “মক্কায় হাজী সাহেবেরা যখন যায় শুধু পাগলামি আর পাগলামি করে" অথচ আপনি নিজেও বলেছেন যে, “পাগলের শরীয়ত নাই;” তার মানে আপনি বুঝাতে চেয়েছেন যে, হজ্বে গেলে হাজী সাহেবেরা পাগলামি করে এবং সেই অবস্থায় তাদের উপর শরীয়তের কোনো হুকুম থাকে না এবং হাজী সাহেবেরা সব পাগল। আপনি আপনার মনগড়া কোন কাজকে জায়েজ করতে গিয়ে হজ্ব এবং হাজী সাহেবদের নিয়ে যে বক্তব্য উপস্থাপন করেছেন তা চরম বিতর্কিত এবং মূর্খতা সুলভ বক্তব্য। ইসলামের মৌলিক একটি ফরজ 'বিধান কে নিয়ে আপনি পাগলামি বলে যে বক্তব্য প্রদান করেছেন তা ধর্মীয় অনুভূতিতে আঘাতের শামিল। 

আপনি আরেক বক্তব্যে বলেছেন, দেওবন্দের এক আল্লাহর ওলীর কাছে বৃষ্টির জন্য দোয়া চাইতে গেলে তিনি বলেছেন, “আমি দোয়া করতে পারব না, আল্লাহর সাথে আমার বহুদিন ঝগড়া চলতেছে”, যা সম্পূর্ণ ভিত্তিহীন এবং আপনার মনগড়া বক্তব্য। মানুষের পক্ষে কি আল্লাহর সাথে ঝগড়া করা সম্ভব? নাউজুবিল্লাহ! এ ছাড়াও আপনি লিগ্যাল নোটিশ গ্রহীতার অনেক বক্তব্য মনগড়া, দলিল বিহীন, কিচ্ছা কাহিনী নির্ভর। আপনার সেই সমস্ত বক্তব্য শুনে জ্ঞানী শ্রোতা আপনাকে নিয়ে হাসাহাসি করে এবং ইসলাম বিদ্বেষী মানুষ ওয়াজ-মাহফিল এবং ইসলাম নিয়ে কটাক্ষ করে।"

ফখরুদ্দীন হেলাল আরো উল্লেখ করেন, "আপনার চমৎকার কণ্ঠ দিয়ে মানুষকে সুন্দরভাবে কুরআন সুন্নাহর দলিল দিয়ে দ্বীনের পথে আহবান করুন এবং হজ্ব নিয়ে যে বিতর্কিত উপস্থাপন করেছেন তার জন্য মহান আল্লাহর কাছে তাওবা করুন এবং আপনার এই বক্তব্যে যে সমস্ত ধর্মপ্রাণ মানুষ কষ্ট পেয়েছে তাদের কাছে মিডিয়ার মাধ্যমে ক্ষমা প্রার্থনা করুন। অন্যথায় আপনার বিরুদ্ধে পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।"
তিনি আরো জানান, নোটিশের জবাবের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। 

এ বিষয়ে জানতে মাওলানা হাফিজুর রহমান সিদ্দিকী কুয়াকাটার মুঠোফোনে কল দিলে ফোন বন্ধ পাওয়া যায়। সম্পাদনা: ইস্রাফিল ফকির 

প্রতিনিধি/আইএফ

  • সর্বশেষ
  • জনপ্রিয়