শিরোনাম
◈ ১৭ বছরেও সিরিজ বোমা হামলার বিচার শেষ হয়নি ◈ কর্তৃপক্ষের আশ্বাস পেয়ে আন্দোলন প্রত্যাহার করলেন খুবি শিক্ষার্থীরা ◈ নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ১২ সদস্যের ট্রাস্টি বোর্ড পুনর্গঠন ◈ কুয়াকাটায় অনির্দিষ্টকালের জন্য হোটেল-রেস্তোরাঁ বন্ধ ঘোষণা ◈ ছাত্রদের মারধর করায় ট্রেন অবরোধ, দুই সহকারী চেকার সাসপেন্ড ◈ দেশের মানুষ এখন অনেক শান্তিতে আছে : সমাজকল্যাণমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতাম না: রণজিৎ কুমার রায় এমপি ◈ উত্তরায় গার্ডার পড়ে নিহত ৪ জনের দাফন জামালপুরে সম্পন্ন ◈ দিরাইয়ে বসতঘর থেকে যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার ◈ ইউক্রেন যুদ্ধে মার্কিন অস্ত্রের কোনো প্রভাব পড়েনি: রাশিয়া  

প্রকাশিত : ২৪ মে, ২০২২, ১১:৪১ রাত
আপডেট : ২৫ মে, ২০২২, ১২:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

৪ হাজার টাকা বাড়লো স্মারক স্বর্ণ মুদ্রার দাম

ছবি: স্মারক স্বর্ণ মুদ্রা

মনজুর এ আজিজ: [২] আন্তর্জাতিক ও স্থানীয় বাজারে সোনার দাম বেড়ে যাওয়ায়  স্মারক স্বর্ণমুদ্রার দাম ৪ হাজার টাকা করে বাড়িয়ে ৭২ হাজার টাকা পুননির্ধারণ করেছে কেন্দ্রীয় ব্যাংক। মঙ্গলবার কেন্দ্রীয় ব্যাংক এ তথ্য জানিয়েছে। নতুন এ দাম মঙ্গলবার থেকেই কার্যকর হয়েছে।

[৩] বাংলাদেশ ব্যাংকের পক্ষ থেকে জানানো হয়েছে, বাংলাদেশ ব্যাংকের মুদ্রিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০০০, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জন্মশতবর্ষ ১৯২০-২০২০ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ১৯৭১-২০২১ শীর্ষক স্মারক স্বর্ণমুদ্রার মূল্য পুননির্ধারণ করা হয়েছে। প্রতিটি স্মারক মুদ্রা ২২ ক্যারেট মানের স্বর্ণে তৈরি ও প্রতিটির ওজন ১০ গ্রাম। স্মারক স্বর্ণমুদ্রাগুলো (বাক্সসহ) প্রতিটির ৭২ হাজার টাকায় পুননির্ধারণ করা হয়েছে। এতদিন এ স্মারক স্বর্ণমুদ্রা ৬৮ হাজার টাকায় বিক্রি হতো। বর্তমানে দেশের বাজারে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি সোনা কিনতে খরচ পড়ছে ৮২ হাজার ৪৬৪ টাকা।

  • সর্বশেষ