শিরোনাম
◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ২৩ মার্চ, ২০২৩, ০৫:৩৮ বিকাল
আপডেট : ২৩ মার্চ, ২০২৩, ০৮:০৫ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরাভ খান দুবাইয়ে গোয়েন্দা নজরদারিতে আছেন: পররাষ্ট্র মন্ত্রণালয়

সাপ্তাহিক ব্রিফিং

মাজহার মিচেল: পুলিশ অফিসার হত্যা মামলার পলাতক রবিউল ইসলাম ওরফে আরভ খানের বিষয়ে বৃহস্পতিবার বিকেলে সাপ্তাহিক ব্রিফিংয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলি সাবরিন সাংবাদিকদের এ তথ্য দেন।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) বাংলাদেশ মিশন কাজ করছে বলে তিনি আস্বস্থ করেন। তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয় চাইলে পররাষ্ট্র মন্ত্রণালয় প্রয়োজনীয় সহায়তা দেবে পররাষ্ট্র মন্ত্রণালয়।

অপরদিকে, যুক্তরাষ্ট্রের বার্ষিক মানবাধিকার প্রতিবেদনের পয়েন্টগুলো পররাষ্ট্র মন্ত্রণালয় নিবিড়ভাবে খতিয়ে দেখতে ও বিভিন্নভাবে যাচাই বাছাই করতে খুব শিঘ্রই একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক করা হবে বলেও সেহেলী জানান।

তিস্তায় খাল খননের বিষয়ে ভারতীয় পক্ষ থেকে কোনো তথ্য এসেছে  কিনা  জানতে  চাইলে সেহেলী সাবরীন জানান,  ভারতীয় হাইকমিশনের কাছ থেকে তারা এখনো উত্তর পাননি।

এক প্রশ্নের উত্তরে সেহেলী সাবরীন জানান, শহীদ বুদ্ধিজীবী ও বঙ্গবন্ধুর খুনীদের বিদেশ থেকে দেশে আনতে কাজ করে যাচ্ছে মন্ত্রণালয়। কিছুদিন আগে এব্যাপারে এটি দ্বিপক্ষীয় বৈঠকে আলোচনা হয়েছে। বঙ্গবন্ধুর খুনীদের ফিরিয়ে আনার বিষয়েও আমরা আশাবাদী বলেও তিনি জানান।  

এছাড়াও মানব পাচারের অভিযোগে সৌদি আরবে আটক বাংলাদেশি নাগরিকের বিষয়ে সেখানের বাংলাদেশ দূতাবাস খোঁজ খবর রাখছে বলেও জানান তিনি। তিনি বলেন, আটক ছয় নাগরিকের বিষয়ে আমরা জানতে পেরেছি। দূতাবাস তাদের জন্য কাজ করছে। 

সাংবাদিকদের মুখোমুখি হয়ে এক প্রশ্নের উত্তরে তিনি জানান, ওয়াশিংটনের বাংলাদেশ মিশন থেকে অর্থ বেহাত হয়েছে বলে যে অভিযোগ উঠেছে, সেখানের মিশনে এটি জানতে চাওয়া হয়েছে।  এসব বিষয়ে বিস্তারিত তথ্য পেলেই সবাইকে জানানো হবে বলেও উল্লেখ করেন সেহেলী সাবরীন।

এমএম/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়