শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা ◈ জনগণকে সংগঠিত করে চূড়ান্তভাবে বিজয় অর্জন করতে হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ২২ মার্চ, ২০২৩, ০৫:৫৯ বিকাল
আপডেট : ২২ মার্চ, ২০২৩, ০৫:৫৯ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রকল্পের দীর্ঘসূত্রিতা ও ব্যয় কমার বিষয়ে শিল্প মন্ত্রণালয়কে সংসদীয় কমিটির সুপারিশ 

শিল্প মন্ত্রণালয়কে সংসদীয় কমিটির সুপারিশ

মনিরুল ইসলাম: একাদশ জাতীয় সংসদের ‘অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র ২১তম ও ২২তম বৈঠকে এই সুপারিশ করা হয়েছে। 

বুধবার কমিটি সভাপতি মো. আব্দুস শহীদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।কমিটি সদস্য চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, এ বি তাজুল ইসলাম, বজলুল হক হারুন, আহসান আদেলুর রহমান, খাদিজাতুল আনোয়ার এবং এ, কে, এম রেজাউল করিম তানসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

জানা যায়, বৈঠকে অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৭তম বৈঠকে গৃহীত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং শিল্প মন্ত্রণালয়ের (সকল সংস্থাসহ) এর চলমান প্রকল্পের সম্পর্কে; অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির ১৪তম বৈঠকে গৃহিত সুপারিশের বাস্তবায়ন অগ্রগতি এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের চলমান প্রকল্পের উপর বিস্তারিত আলোচনা করা হয়।

প্রকল্পের লক্ষ্য অনুযায়ী পদ্ধতি অবলম্বন করা এবং দক্ষতা বৃদ্ধির মাধ্যমে প্রকল্পের দীর্ঘসূত্রিতা ও ব্যয় হ্রাস করার বিষয়ে শিল্প মন্ত্রণালয়কে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

প্রকল্প গ্রহণের ক্ষেত্রে সঠিক সমন্বয় সাধন এবং যে সকল প্রকল্প বিভিন্ন কারণে বন্ধ রয়েছে সেগুলো একেবারেই বন্ধ করে দেয়া ও অগ্রাধিকার প্রকল্পসমূহ আগামী সংসদ নির্বাচনের পূর্বেই শেষ করার জন্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরকে কমিটি সুপারিশ করে 

বৈঠকে শিল্প মন্ত্রণালয়ের সচিব, আইএমইডির সচিব, শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, বিসিকের চেয়ারম্যান, বিভিন্ন দপ্তর সংস্থার প্রধান  মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা  উপস্থিত ছিলেন।        

এমআই/এসএ                                                   

  • সর্বশেষ
  • জনপ্রিয়