শিরোনাম
◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ প্রাথমিক স্কুলে অ্যাসেম্বলি বন্ধ রাখার নির্দেশ ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ পাগলা মসজিদের দানবাক্সে এবার ২৭ বস্তা টাকা, গণনা চলছে ◈ সাতক্ষীরায় এমপি দোলনের গাড়িতে হামলা ◈ চুয়াডাঙ্গার পরিস্থিতি এখন মরুভূমির মতো, তাপমাত্রা ৪১ দশমিক  ৫ ডিগ্রি ◈ ফরিদপুরে পঞ্চপল্লীতে গণপিটুনিতে ২ ভাই নিহতের ঘটনায় গ্রেপ্তার ১ ◈ মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী ◈ দাম বেড়েছে আলু, ডিম, আদা ও রসুনের, কমেছে মুরগির  ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক

প্রকাশিত : ১৯ মার্চ, ২০২৩, ০৫:৫৩ বিকাল
আপডেট : ১৯ মার্চ, ২০২৩, ০৫:৫৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

আরাভ পুলিশ হত্যা মামলার আসামি কি না, যাচাই চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী 

আসাদুজ্জামান খান,আরাভ খান

শহীদুল ইসলাম: দুবাইয়ে সোনা ব্যবসায়ী আলোচিত আরাভ খান পুলিশ কর্মকর্তা খুনের মামলার আসামি কি না, তা যাচাই করে দেখা হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। রোববার গণমাধ্যমকর্মীদের এই তথ্য জানান স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রবিউল ইসলাম ওরফে আরাভ খানের ব্যাপারে তথ্য সংগ্রহ করা হচ্ছে। আসলে সে কে, তা জানার চেষ্টা করা হচ্ছে। আরাভের বিষয়ে তথ্য প্রমাণ পাওয়া গেলে তাকে আইনের মুখোমুখি করা হবে। একই সাথে দুবাই থেকে তাকে ফেরত আনার আইনি ব্যবস্থাও নেওয়া হবে।

এর আগে পুলিশের বিশেষ শাখার (এসবি) কর্মকর্তা মামুন ইমরান খান হত্যা মামলাসহ ১২টি মামলার পলাতক আসামি আরাভ খানকে দেশে আনতে ইন্টারপোলের সহায়তা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

এদিকে রবিউল ইসলাম ওরফে আরাভ খানের অর্থের উৎস খুঁজতে মাঠে নেমেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইম বিভাগের মানি লন্ডারিং শাখা ইতোমধ্যে তথ্য-উপাত্ত সংগ্রহ করা শুরু করেছে। কীভাবে আরাভ এত টাকার মালিক হলেন এবং তার নেপথ্যে কারা রয়েছেন, তা জানার চেষ্টা করবে সিআইডি। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

একাধিক সূত্র জানায়, আরাভের প্রকৃত নাম রবিউল ইসলাম ওরফে আপন ওরফে হৃদয় ওরফে সোহাগ। মামলার পরপরই তিনি ভারতে পালিয়ে গিয়ে জালিয়াতি করে আরাভ খান নামে পাসপোর্ট তৈরি করেন। ভারতে তিনি ২ হাজার টাকায় একটি ভাড়া বাড়িতে বসবাস করতেন। সেখানে বিয়েও করেন। পরে তিনি দুবাই গিয়ে অভিজাত এলাকায় ফ্ল্যাট কেনাসহ বিশাল বড় স্বর্ণের দোকান দেয়ার ঘোষণা দেন।

আরাভ খান ওরফে রবিউল ইসলামকে ফেরাতে সময় লাগবে জানিয়ে দায়িত্বশীল এক পুলিশ কর্মকর্তা বলেন, আমরা আশাবাদী, যেহেতু আরাভ খান ওই দেশে ব্যবসা চালু করেছেন, তাকে ফেরানো যাবে। ইন্টারপোলের মাধ্যমে দুবাই পুলিশের এনসিবি শাখার মাধ্যমে আরাভ খানই বাংলাদেশের রবিউল ইসলাম ওরফে আপন কি না, সে বিষয়ে নিশ্চিত হবে। তবে এ ক্ষেত্রে আরাভের সামাজিক যোগাযোগমাধ্যমে খুনের মামলায় জড়িত থাকার স্বীকারোক্তিগুলো কাজে লাগবে।

এদিকে গ্রেপ্তারি পরোয়ানা থাকার পরো গত বছরের মার্চ এবং সবশেষ গত ফেব্রুয়ারিতে আরাভ বাংলাদেশ সফরে এসেছিলেন। গত এক বছরে বাংলাদেশ সফরের সময় তিনি দুবাইয়ের বাংলাদেশ কনস্যুলেট থেকে ভিসা নিয়েছিলেন। কূটনৈতিক সূত্র জানিয়েছে, উল্লেখিত ব্যক্তি যদি ভারতীয় পাসপোর্টে বাংলাদেশ ভ্রমণ করেন, সে ক্ষেত্রে তাঁর ভিসা ছাড়া প্রবেশের সুযোগ নেই। সম্পাদনা: ইমরুল শাহেদ

এসআই/এসআই/এএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়