শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ২৪ মে, ২০২২, ০১:৫৪ দুপুর
আপডেট : ২৪ মে, ২০২২, ০৩:৫৬ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশে ২৯ কোটি ৩৭ লাখ ডোজ টিকা দেওয়া সম্পন্ন

শাহীন খন্দকার: [২] স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে আরো জানিয়েছেন, দেশে করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধের টিকা কর্মসূচি চলমান রয়েছে। টিকা কর্মসূচির শুরু থেকে সোমবার (২৩ মে) পর্যন্ত মোট ডোজ দেওয়া হয়েছে ২৬ কোটি ২ লাখ হাজার ৯১৪ ডোজ।

[৩] টিকা বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন শাখার (এমআইএস) পরিচালক ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. মিজানুর রহমান এই তথ্য দিয়েছেন। দেশে ভ্যাক্সিনেশন কার্যক্রমের শুরু থেকে এখন পর্যন্ত টিকার প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৭ লাখ ১৫ হাজার ৭০১ জন।

[৪] এছাড়া দ্বিতীয় ডোজ টিকার আওতায় এসেছেন ১১ কোটি ৭২ লাখ ২৭ হাজার ৭৪ জন মানুষ। এছাড়া বুস্টার ডোজ নিয়েছেন ১ কোটি ৪২ লাখ ৯৭ হাজার ৭৭৪ জন। গত ২৪ ঘণ্টায় (২৩ মে) সারা দেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ৮ হাজার ৩২৩ জনকে আর  দ্বিতীয় ডোজ ৫৯ হাজার ৮৭৪ জনকে। বুস্টার ডোজ দেওয়া হয়েছে ১ লাখ ২৭ হাজার ১৬৮ জনকে।

[৫] এসব টিকা দেওয়া হয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসনের টিকা। গত বছর ১ নভেম্বর বাংলাদেশে ১২-১৭ বছরের শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। তাদের মধ্যে এপর্যন্ত ১কোটি ৭৩ লাখ ২২ হাজার ৫০১ জনকে প্রথম ডোজ এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১কোটি ৫৯ লাখ ১৫ হাজার ১২৬ জনকে।

[৬]বিজ্ঞপ্তিতে বলা হয়েছে দেশে এপর্যন্ত ২ লাখ ২৪ হাজার ৪৪৫ জন ভাসমান জনগোষ্ঠী টিকার আওতায় এসেছেন। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে। দেশে করোনা টিকার নিবন্ধন শুরু হয় গত ২৭ জানুয়ারি। ৭ ফেব্রুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়। ১৮ বছর বয়সী যেকোনো মানুষ এখন টিকা নিতে পারছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়