শিরোনাম
◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী ◈ ড. ইউনূসের পুরস্কার নিয়ে ভুলভ্রান্তি হতে পারে: আইনজীবী  ◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত

প্রকাশিত : ১৮ মার্চ, ২০২৩, ০৯:২২ রাত
আপডেট : ১৮ মার্চ, ২০২৩, ০৯:২২ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

গণস্বাস্থ্য কেন্দ্রে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপিত

সাজিয়া আক্তার: স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন প্রতিপাদ্য সামনে রেখে গণস্বাস্থ্য কেন্দ্র ও গণস্বাস্থ্য

সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ এর উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন।

১৭ই মার্চ ২০২৩ সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র ও গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ উৎসব মুখর পরিবেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০৩তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন করেছে। দিনব্যাপী অনুষ্ঠানের প্রথম ভাগে সকালে গণস্বাস্থ্য মেডিকেল কলেজ প্রাংগনে জাতীয় পতাকা উত্তলন করেন মেডিকেল কলেজের শিক্ষক কর্মচারী বৃন্দ। এর পর শিক্ষকবৃন্দ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন। 

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ফটকে পতাকা উত্তলন করেন গণস্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য কার্যক্রম এর সিনিয়র পরিচালক ডা. রেজাউল হক। দিনব্যাপী গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান ফটকে অবস্থিত বঙ্গবন্ধু কর্ণার সকলের জন্য খোলা রাখা হয়। বঙ্গবন্ধুর জীবনী, বিভিন্ন ছবি হাসপাতালে আগত সকল রোগী, দর্শনার্থীদের দেখার সুযোগ করে দেয়া হয়।
এর পর দিনের দ্বিতীয় ভাগে বিকাল তিনটা থেকে গণস্বাস্থ্য কেন্দ্রে ক্যাম্পাস ও পার্শ্ববর্তী এলাকার শিশুদের নিয়ে এক চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি শিশু রোগীরাও এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রথম, দ্বিতীয়, তৃতীয় স্থান অধিকারীদের পাশাপাশি সকল বাচ্চাদের পুরস্কার প্রদান করা হয়। হাসপাতালের শিশু ওয়ার্ডে ভর্তি সকল রোগীদের শুভেচ্ছা উপহার দেয়া হয়া হয়।

অংশগ্রহণকারী সকল বাচ্চাদের নিয়ে একটি র‌্যালি হাসপাতালের প্রধান ফটক থেকে বঙ্গবন্ধু চত্বরে এসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করে। এর পর গণস্বাস্থ্য কেন্দ্রীয় কাউন্সিলের সভাপতি শেখ মোহাম্মাদ কবির সকল শিশুদের সাথে নিয়ে কেক কাটেন।

এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির মআহমেদ এর নেতৃত্বে গণস্বাস্থ্য কেন্দ্র, সিরাজগঞ্জ শাখায় মেডিক্যাল ক্যাম্প, বাচ্চাদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করা হয়। গণস্বাস্থ্য কেন্দ্রের দেশব্যাপী অন্যান্য শাখা সমূহেও যথাযোগ্য মর্যাদায়  বঙ্গবন্ধুর  জন্মবার্ষিকী উদযাপিত  হয়।

এসএ/এসএ 

  • সর্বশেষ
  • জনপ্রিয়