শিরোনাম
◈ ৯৫ বিলিয়ন ডলারের সহায়তা বিলে জো বাইডেনের সাক্ষর  ◈ বিশ্বের প্রতি যুদ্ধকে ‘না’ বলার আহ্বান প্রধানমন্ত্রীর ◈ বাংলাদেশ ব্রাজিল থেকে ইথানল নিতে পারে, যা তেলের চেয়ে অনেক সস্তা: রাষ্ট্রদূত ◈ মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠালো বিজিবি ◈ উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপির ৬৪ নেতাকে কারণ দর্শানোর নোটিশ ◈ বর্ধিত ভাড়ায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু ◈ মন্ত্রী ও এমপিদের নিকটাত্মীয়রা প্রার্থিতা প্রত্যাহার না করলে সময়মতো ব্যবস্থা নেওয়া হবে: ওবায়দুল কাদের  ◈ লোডশেডিং ১০০০ মেগাওয়াট ছাড়িয়েছে, চাপ পড়ছে গ্রামে ◈ বাংলাদেশে কাতারের বিনিয়োগ সম্প্রসারণের বিপুল সম্ভাবনা দেখছেন ব্যবসায়ীরা  ◈ হিট স্ট্রোকে রাজধানীতে রিকশা চালকের মৃত্যু

প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৩২ বিকাল
আপডেট : ০৮ ফেব্রুয়ারি, ২০২৩, ০৬:৩২ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাতে তুরস্ক যাচ্ছে বাংলাদেশের ৬০ সদস্যের উদ্ধারকারী দল

উদ্ধারকারী দল

মাসুদ আলম: ভয়াবহ ভূমিকম্পে বিপর্যস্ত তুরস্কে উদ্ধার কাজে অংশ নিতে বাংলাদেশ থেকে দেশটিতে যাচ্ছে মোট ৬০ সদস্যের উদ্ধারকারী দল। এই উদ্ধারকারী দলটিতে ফায়ার সার্ভিসের ১২ জন, সেনাবাহিনীর ২৪ জন ও ১০ জন চিকিৎসক রয়েছেন।  

বুধবার বিকেলে ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, বুধবার রাত ১০টায় বাংলাদেশের একটি বিমানে চড়ে তারা তুরস্কে যাবেন। তুরস্কে ভয়াবহ ভূমিকম্পের কারণে সেখানকার সরকার আন্তর্জাতিক সাহায্য চেয়েছে। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর নেতৃত্বে তুরস্কে একটি সম্মিলিত সাহায্যকারী দল পাঠানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি আরও বলেন, সম্মিলিত উদ্ধারকারী দলের সঙ্গে ফায়ার সার্ভিসকে অন্তর্ভুক্ত করায় আমরা সম্মানিত বোধ করছি। আন্তর্জাতিক অঙ্গনে উদ্ধার কাজ পরিচালনার জন্য এটি ফায়ার সার্ভিসের প্রথম বিদেশ গমন। এর আগের নেপালে পাঁচজন সদস্য গিয়েছিলেন।

মাইন বলেন, বর্তমান সরকারের সময়ে ফায়ার সার্ভিসের সক্ষমতা বৃদ্ধির এটি একটি উজ্জ্বল উদাহরণ । উদ্ধারকারী দল সেখানে সাতদিন থাকবে। তারা হালকা যন্ত্রপাতি নিয়ে তুরস্কে যাচ্ছেন।

এমএ/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়