শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৪ রাত
আপডেট : ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ১০:২৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর সঙ্গে পররাষ্ট্রমন্ত্রীর সাক্ষাত

কূটনৈতিক প্রতিবেদক: শ্রীলঙ্কা সফররত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন দেশটির প্রধানমন্ত্রী দিনেশ গুনেওয়ারদানার সঙ্গে সাক্ষাত করেছেন। এসময় তারা দুই দক্ষিণ এশীয় প্রতিবেশীর মধ্যে চলমান সেক্টরাল সহযোগিতা আরও বাড়ানোর গুরুত্ব পুনর্ব্যক্ত করেন।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে টেম্পল ট্রিসে এ সাক্ষাত অনুষ্ঠিত হয়।

এসময় তারা বিশেষ করে বাণিজ্য সহজীকরণ, ব্যবসা ও বিনিয়োগ, পর্যটন ও সংযোগের ক্ষেত্রে সহযোগিতার ওপর জোর দেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, এর আগে পররাষ্ট্রমন্ত্রী মোমেন শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী আলী সাবরির দেওয়া মধ্যাহ্নভোজে অংশ নেন। সন্ধ্যায়, পররাষ্ট্রমন্ত্রী মর্যাদাপূর্ণ 'লক্ষ্মণ কাদিরগামার স্মারক বক্তৃতা' শিরোনামে "শেয়ারড প্রসপারটি: এ ভিশন ফর সাউথ এশিয়া" প্রদান করেন।

পররাষ্ট্রমন্ত্রী দক্ষিণ এশীয় সম্প্রদায়ের সম্মিলিত আকাঙ্ক্ষা এবং যৌথ সমৃদ্ধির জন্য দক্ষিণ এশিয়া সম্মিলিতভাবে যে লক্ষ্যগুলি অনুসরণ করতে পারে সে সম্পর্কে তার দৃষ্টিভঙ্গি ভাগ তুলে ধরেন।

পররাষ্ট্রমন্ত্রী শ্রীলঙ্কার ঐতিহ্যবাহী পারফরমিং আর্ট সমন্বিত ঐতিহাসিক ইন্ডিপেন্ডেন্স হলে একটি সাংস্কৃতিক উৎসব "লঙ্কারলঙ্কা" তে অংশগ্রহণ করেন।

শ্রীলঙ্কার ৭৫ তম স্বাধীনতা দিবস উদযাপনে অংশগ্রহণের জন্য দেশটিতে সফর করছেন ড. মোমেন।

৪ ফেব্রুয়ারি সকালে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তার। এ সফরে তিনি শ্রীলঙ্কার রাষ্ট্রপতি রনিল বিক্রমাসিংহের সাথেও সাক্ষাৎ করবেন। এছাড়া শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী, নেপালের পররাষ্ট্রমন্ত্রী ও পাকিস্তানের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গেও বৈঠক হবার কথা রয়েছে।

টিআই/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়