শিরোনাম
◈ চুয়াডাঙ্গায় তাপমাত্রা ৪২ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস, হিট স্ট্রোকে একজনের মৃত্যু ◈ আইনজীবীদের গাউন পরতে হবে না: সুপ্রিমকোর্ট ◈ তীব্র গরমে স্কুল-কলেজ ও মাদরাসা আরও ৭ দিন বন্ধ ঘোষণা ◈ সিরিয়ায় আইএসের হামলায় ২৮ সেনা নিহত ◈ সরকার চোরাবালির ওপর দাঁড়িয়ে, পতন অনিবার্য: রিজভী  ◈ সরকারের বিরুদ্ধে অবিরাম নালিশের রাজনীতি করছে বিএনপি: ওবায়দুল কাদের ◈ বুশরা বিবিকে ‘টয়লেট ক্লিনার’ মেশানো খাবার খাওয়ানোর অভিযোগ ইমরানের ◈ গাজায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল ◈ প্রার্থী নির্যাতনের বিষয়ে পুলিশ ব্যবস্থা নেবে, হস্তক্ষেপ করবো না: পলক ◈ বিনা কারণে কারাগার এখন বিএনপির নেতাকর্মীদের স্থায়ী ঠিকানা: রিজভী

প্রকাশিত : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৯:০১ রাত
আপডেট : ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ০৯:০১ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বৃদ্ধাশ্রমের পরিবর্তে শান্তি নিবাস স্থাপনের পরিকল্পনা সমাজকল্যাণ মন্ত্রীর

সংসদ

মনিরুল ইসলাম: সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ জাতীয় সংসদে জানিয়েছেন, পর্যায়ক্রমে দেশের সকল জেলায় বৃদ্ধাশ্রম নামের পরিবর্তে একটি করে শান্তি নিবাস (প্রবীণ/প্রবীণা) স্থাপনের পরিকল্পনা রয়েছে। 

তিনি জানিয়েছেন, ‘সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদফতর কর্তৃক ৭৩ কোটি ৯৮ লাখ ৯১ হাজার টাকা ব্যয়ে একটি প্রকল্প একনেকে অনুমোদিত হয়েছে। যে প্রকল্পের বাস্তবায়ন কাজ চলছে।’

বৃহস্পতিবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে এসংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেন সরকারি দলের সদস্য আবুল কালাম আজাদ।

লিখিত জবাবে মন্ত্রী আরও জানান, চলতি ২০২৩ সালের জুন মাসের মধ্যে ৮টি সরকারি শিশু পরিবারের মধ্যে ২৫ শয্যা বিশিষ্ট শান্তি নিবাস স্থাপন করা হবে। এ প্রকল্পের ধারাবাহিকতায় পর্যায়ক্রমে দেশের সকল জেলায় একটি করে শান্তি নিবাস (প্রবীণ/প্রবীণা) স্থাপন করা হবে।

মন্ত্রীর দেওয়া তথ্যানুযায়ী ওই শান্তি নিবাসগুলো হচ্ছে, শান্তি নিবাস (প্রবীণা), শেখ রাসেল দুস্থ শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, টুংঙ্গিপাড়া, গোপালগঞ্জ; শান্তি নিবাস (প্রবীণা), সরকারি শিশু পরিবার, লালমনিরহাট সদর, লালমনিরহাট; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, শম্ভুগঞ্জ, ময়মনসিংহ; শান্তি নিবাস (প্রমীলা), সরকারি শিশু পরিবার, সুনামগঞ্জ সদর, সুনামগঞ্জ, শান্তি নিবাস (প্রবীণা), সরকারি শিশু পরিবার, মাইজদী, নোয়াখালী; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, বায়া, রাজশাহী; শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, মহেশ্বরপাশা, খুলনা এবং শান্তি নিবাস (প্রবীণ), সরকারি শিশু পরিবার, সাগরদী, বরিশাল।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়