শিরোনাম

প্রকাশিত : ১৯ মে, ২০২২, ০৬:২৩ বিকাল
আপডেট : ১৯ মে, ২০২২, ০৬:২৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

রাজউক প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ 

মনিরুল ইসলাম: [২] রাজউকের চলমান বিভিন্ন প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে। একাদশ জাতীয় সংসদের গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ২১ তম বৈঠকে এই সুপারিশ করা হয়। 

[৩] বৃহস্পতিবার বিকালে কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।বৈঠকে কমিটি সদস্য নারায়ন চন্দ্র চন্দ, সৈয়দা জোহরা আলাউদ্দিন এবং ফরিদা খানম অংশগ্রহণ করেন।

[৪] জানা যায়, বৈঠকের শুরুতে 'আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি’ গানের রচয়িতা, ইউনেস্কো ও একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট সাংবাদিক, গীতিকার, কলামিস্ট ও সাহিত্যিক আবদুল গাফফার চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করা হয়। 

[৫] বৈঠকে গণপূর্ত অধিদপ্তর, রাজউক, জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষ, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ, কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ, রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ, খুলনা উন্নয়ন কর্তৃপক্ষ, নগর উন্নয়ন অধিদপ্তর, স্থাপত্য অধিদপ্তর এবং হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের এর চলমান প্রকল্পের সার্বিক কাজের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে আলোচনা করা হয়।

[৬] কমিটি চট্টগ্রাম মহানগরীর জলাবদ্ধতা নিরসনে খালগুলো পরিষ্কার রাখতে চট্টগ্রাম সিটি করপোরেশন ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে সমন্বয় করে কাজ করার সুপারিশ করা হয়েছে।

[৭] বৈঠকে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের(রাজউক) চলমান বিভিন্ন প্রকল্পের কাজ নির্দিষ্ট সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করা হয়।

[৮] কমিটি হাউজিং এন্ড বিল্ডিং রিসার্চ ইনস্টিটিউটের এর ব্লক ইট বিভিন্ন ভবন নির্মাণে ব্যবহারের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়