শিরোনাম
◈ ত্রিশালে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত ◈ জলদস্যুদের হাতে জিম্মি জাহাজ মুক্ত করার বিষয়ে  সরকার অনেক দূর এগিয়েছে: পররাষ্ট্রমন্ত্রী  ◈ এসএসসি পরীক্ষায় আমূল পরিবর্তন, বদলে যেতে পারে পরীক্ষার নামও ◈ পঞ্চম দিনের মতো কর্মবিরতিতে ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা ◈ অর্থাভাবে পার্লামেন্ট নির্বাচনে লড়বেন না ভারতের অর্থমন্ত্রী ◈ কখন কাকে ধরে নিয়ে যায় কোনো নিশ্চয়তা নেই: ফখরুল ◈ জনপ্রিয়তায় ট্রাম্পের কাছাকাছি বাইডেন ◈ আদালত থেকে জঙ্গি ছিনতাই মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নতুন তারিখ ৮ মে ◈ সেনা গোয়েন্দাসংস্থার বিরুদ্ধে ৬ পাক বিচারপতির ভয় দেখানোর অভিযোগ ◈ নিরস্ত্র ফিলিস্তিনিরা সাদা পতাকা উড়াচ্ছিল, তাদের বূলডোজার দিয়ে মাটি চাপা দিল ইসরায়েলী সেনারা

প্রকাশিত : ০২ ডিসেম্বর, ২০২২, ০৬:১৩ বিকাল
আপডেট : ০৩ ডিসেম্বর, ২০২২, ১০:৫৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

খালেদা জিয়া বন্দী নয়, মুক্তই আছেন, আইনমন্ত্রী 

আইনমন্ত্রী 

অপু রহমান : নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার ভবনটি আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন আইনমন্ত্রী আনিসুল হক। আইনজীবী সমিতির বার ভবনটি নারায়ণগঞ্জ ৫ আসনের সংসদ সদস্য এর নামে 'বীর মুক্তিযোদ্ধা সেলিম ওসমান বার ভবন' নামকরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা ৬টায় জেলা বার ভবনটি উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির নব ভবনে  একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়।

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আইনমন্ত্রী বলেন, আমি খবরের কাগজে দেখেছি বিএনপি'র নেতারা বিভিন্ন সমাবেশে বক্তব্যে  বলে থাকেন আমাদের নেত্রীকে মুক্তি দিতে হবে। ওনি তো মুক্ত আছেন। মুক্ত মানুষকে আবার বেল দেওয়ার কি আছে। তিনি তো মুক্তই আছেন তিনি তার বাসায় আছেন এবং প্রায় সময়েই হাসপাতালে যান চিকিৎসা নেন আবারও সুস্থ হয়ে বাসায় আসেন। উনাকে মুক্তি দেওয়ার কি আছে । এখন আমরা শুনছি  খালেদা জিয়া আগামী ১০ ডিসেম্বরের সমাবেশে বক্তব্য দেওয়াবেন। যে দুটি শর্তে উনাকে মুক্তি দেওয়া হয়েছে সে দুটি সর্তে কিন্তু রাজনীতি বিষয় নাই। 

কিন্তু উনার যে আবেদন করা হয়েছিল সেখানে কিন্তু বলা হয়েছিল উনার শারীরিক অবস্থা খুবই খারাপ। উনি চলাফেরা করতে পারেন না। উনাকে অবশ্যই মুক্তি দিয়ে চিকিৎসা করাতে হবে। তিনি যদি ১০ তারিখের প্রোগ্রামে যান। তাহলে উনার যেই আবেদন করা হয়েছিল তা মিথ্যা প্রমাণিত হবেনা। আপনাদের কাছে আমার এতটুকুই কথা। আমি আইনজীবী সোজা কথা ঘুরিয়ে বলি। তিনি আরও বলেন, মনে রাখতে হবে আজকেও কিন্তু যারা স্বাধীনতা বিরোধী শক্তি তারা কিন্তু এখনো সোচ্চার। বঙ্গবন্ধুকে যেমনিভাবে ষড়যন্ত্র করে হত্যা করা হয়েছিল। হত্যা করা হয়েছিল বাংলাদেশকে। 

আবারো কিন্তু তারা জননেত্রী শেখ হাসিনার সরকারের বিরুদ্ধে সরকারের যে উন্নয়ন হয়েছে সারা বিশ্বে বাংলাদেশ একটি উন্নয়নশীল রাষ্ট্রের মর্যাদা পেয়েছে নষ্ট করার জন্য এবং বাংলাদেশকে একটি ব্যর্থ রাষ্ট্র পরিণত করতে ষড়যন্ত্র চলছে। আপনারা আইনজীবী আপনারা কিন্তু সজাগ থাকবেন। আইনমন্ত্রী নগরীর পুরান কোর্টস্থ নবনির্মিত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবনের বিষয়ে তিনি বলেন, আমি সব সময় আপনাদের পাশে আছি। আপনাদের এই আবেদনটি আমি প্রধানমন্ত্রীর বরাবর প্রেরণ করব।  বাকিটা আল্লার ইচ্ছা। আর নারায়ণগঞ্জে আপনারা বিদ্যুৎ আদালত চেয়েছেন তা আপনারা পাবেন। আপনার আইনের প্রতি শ্রদ্ধা ভালোবাসা ও ত্যাগ সব সময় অব্যাহত রাখবেন।

আইনজীবী সমিতির সভাপতি এড. হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এড. রবিউল আমিন রনির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনের আওয়ামীলীগের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-৩(সোনারগাঁ) আসনের জাতীয় পার্টির সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, বাংলাদেশ বার কাউন্সিলের চেয়ারম্যান ও এটর্নী জেনারেল এড. এ এম আমিন উদ্দীন ও আইন মন্ত্রনালয়নের সচিব গোলাম সারোয়ার।

এ ছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ও দায়রা জজ মোহাম্মদ আসসামাছ জগলুল হোসেন, নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইবুন্যালের বিচারক নাজমুল হক শ্যামল, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌস, জেলা পরিষদের চেয়ারম্যান চন্দন শীল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. আবু হাসনাত মোহম্মদ শহীদ বাদল ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. মুহাম্মদ মোহসীন মিয়া।

প্রতিনিধি/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়