শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ০১ ডিসেম্বর, ২০২২, ০৪:৪১ দুপুর
আপডেট : ০১ ডিসেম্বর, ২০২২, ০৪:৪১ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চীনের রাষ্ট্রদূতের প্রশংসা পররাষ্ট্র প্রতিমন্ত্রীর

লি জিমিংয়ের সাথে পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম

কূটনৈতিক প্রতিবেদক: বাংলাদেশ ও চীনের দ্বিপাক্ষিক সম্পর্ক শক্তিশালী করার ক্ষেত্রে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত লি জিমিংয়ের অবদান ও প্রচেষ্টার প্রশংসা করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। একই সঙ্গে তিনি রাষ্ট্রদূতের ভবিষ্যৎ সাফল্য কামনা করেছেন।

বুধবার (৩০ নভেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে চীনের রাষ্ট্রদূত বিদায়ী সাক্ষাতে গেলে তার প্রশংসা করেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বাংলাদেশে কোভিড-১৯ মহামারি মোকাবিলায় চীন সরকার ও দেশটির রাষ্ট্রদূতের অবদানের প্রশংসা করেন। কোভিড মহামারির মধ্যে উহান থেকে বাংলাদেশি শিক্ষার্থীদের প্রত্যাবাসন এবং করোনা পরবর্তীতে বাংলাদেশি শিক্ষার্থীদের আবার উচ্চ শিক্ষার জন্য দেশটিতে ফিরিয়ে নেওয়ার বিষয়েও রাষ্ট্রদূতের প্রশংসা করেন প্রতিমন্ত্রী।

বিদায়ী সাক্ষাতে প্রতিমন্ত্রী-রাষ্ট্রদূত বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়ন, দ্বিপাক্ষিক বাণিজ্য ও বিনিয়োগ সুবিধা বৃদ্ধিসহ সামুদ্রিক ও বিমান যোগাযোগ, বাংলাদেশে শিল্পের মানোন্নয়ন এবং পাটভিত্তিক শিল্পসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

টিআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়