শিরোনাম

প্রকাশিত : ৩০ নভেম্বর, ২০২২, ০৫:২৮ বিকাল
আপডেট : ৩০ নভেম্বর, ২০২২, ০৫:২৮ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

চিড়িয়াখানার বিভিন্ন অনিয়ম দূরীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ 

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক

মনিরুল ইসলাম: একাদশ জাতীয় সংসদের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে চিড়িয়াখানার বিভিন্ন অনিয়ম দূরীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। 

বুধবার কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত  মন্ত্রী শ. ম. রেজাউল করিম, বি,এম, কবিরুল হক, মোঃ শহিদুল ইসলাম (বকুল), ছোট মনির, শামীমা আক্তার খানম এবং নূর উদ্দিন চৌধুরী নয়ন বৈঠকে অংশগ্রহণ করেন। 

জানা যায়, বৈঠকে প্রাণিসম্পদ অধিদপ্তরাধীন সাভারের ডেইরী ফার্ম ক্যাম্পাসে ৪০ কোটি টাকা ব্যয়ে স্থাপনকৃত প্রাণিসম্পদ সংমিশ্রন কারখানা (টোটাল মিক্সড রেশন বা টিএমআর প্লান্ট) চালুকরণ, উৎপাদন কার্যক্রম তথ্য হালনাগাদ/সার্বিক পরিস্থিতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে টিএমআর উৎপাদন ও দেশব্যাপী সুষ্ঠুভাবে বিতরণ এবং প্রাণি মোটা তাজাকরণ আইন যথাযথভাবে প্রয়োগের ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

এছাড়া চিড়িয়াখানার বিভিন্ন অনিয়ম দূরীকরণে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভু রবগুনা জেলা আওয়ামী লীগের পুনরায় সভাপতি নির্বাচিত হওয়ায় কমিটির পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

এমআই/এনএইচ

  • সর্বশেষ
  • জনপ্রিয়