শিরোনাম
◈ মার্কিন পাইলটের মৃত্যু, ইউনাইটেড হাসপাতালের অবহেলাকে দায়ী করেছেন বোন  ◈ ২ ফেব্রুয়ারি দেশের প্রথম পাতাল মেট্রো রেলের নির্মাণ কাজ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  ◈ দৈনিক সমকাল পত্রিকার বিরুদ্ধে প্রেস কাউন্সিলে ঢাকা ওয়াসার মামলা ◈ সরকার ইসলামের বিরুদ্ধে কিছু করেনি, করবেও না: শিক্ষামন্ত্রী ◈ পেশোয়ারের মসজিদে শক্তিশালী বিস্ফোরণে নিহত ২৮, আহত ১৫০ ◈ জমজমের পানি বিক্রি বন্ধের নির্দেশ ভোক্তা অধিদপ্তরের ◈ ডান্ডাবেড়ি পরানো নিয়ে নীতিমালা প্রণয়নে হাইকোর্টের রুল ◈ চৌগাছার সাবেক পুলিশ কর্মকর্তার কারাদণ্ড ◈ অনির্বাচিত লোক দিয়ে কখনো দেশের উন্নতি হয় না:  প্রধানমন্ত্রী   ◈ ১১ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৬ নভেম্বর, ২০২২, ০৪:৪০ দুপুর
আপডেট : ২৭ নভেম্বর, ২০২২, ০৫:০৬ বিকাল

প্রতিবেদক : সালেহ্ বিপ্লব

ধর্মের নামে নারীদের ঘরে আটকে রাখার সুযোগ নেই

নির্বাচনের আগে সংলাপের সম্ভাবনা নাকচ করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সালেহ্ বিপ্লব: আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশে বহুদলীয় গণতন্ত্র এবং স্বাধীন নির্বাচন কমিশন রয়েছে। যে কোনো দল চাইলে আগামী জাতীয় নির্বাচনে অংশ নিতে পারে। কোনো দলের যদি নির্বাচন করার সক্ষমতা না থাকে, তারা করবে না। শনিবার  ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে মহিলা আওয়ামী লীগের ষষ্ঠ ত্রিবার্ষিক সম্মেলনে শেখ হাসিনা এ কথা বলেন। বিটিভি, বাসস

প্রধানমন্ত্রী বলেন, অনেকে বলছেন সংলাপ হওয়া উচিত। কার সঙ্গে সংলাপ হবে? বিএনপির সঙ্গে? দণ্ডিত খালেদা জিয়া ও তারেক রহমানের সঙ্গে, যারা আমাকে হত্যা করতে গ্রেনেড হামলা চালিয়েছিলো? 

শেখ হাসিনা প্রশ্ন রাখেন, কেনো আমাকে তাদের সঙ্গে বসতে হবে- যারা দুর্নীতিবাজ, এতিমের টাকা লুণ্ঠনকারী, টাকা পাচারকারী, অস্ত্র চোরাচালানকারী এবং যারা আইভি রহমানের হত্যাকারী? 

প্রধানমন্ত্রী আবারো বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করেছেন। যারা মানবাধিকারের  কথা বলেন, আবার বিএনপির সঙ্গে সংলাপের কথাও বলেন- এই বৈপরীত্ব তারা কীভাবে দেখান? কোনো দল নির্বাচনে না এলেও জনগণ নির্বাচনে অংশ নেবে এবং তারা কোনো কারচুপি বরদাশত করবেন না। 

মহিলা আওয়ামী লীগের সম্মেলনে উদ্বোধনীয় অধিবেশনের প্রধান অতিথি শেখ হাসিনা বক্তব্যের শুরুতেই মহান মুক্তিযুদ্ধে নারীর অসামান্য অবদানের কথা তুলে ধরে শ্রদ্ধা জানান। তিনি বলেন, যে কোনো অর্জনে নারীর অবদান রয়েছে। থাকতে হবে। আমার মায়েরও অবদান রয়েছে। 

প্রধানমন্ত্রী বলেন, নারী আমাদের জীবনের অর্ধেক। তাকে অচল রেখে চলা যাবে না। তাই আমরা নারীর ক্ষমতায়নে বিশ্বাস করি। ৯৬ সালের আগে হাইকোর্টে নারী জজ ছিলেন না। জাতির পিতা বঙ্গবন্ধু জুডিশিয়াল সার্ভিসে নিষেধাজ্ঞা তুলে নিয়ে নারীদের নিয়োগের পথ উন্মুক্ত করেন। সেই ধারাবাহিকতায় আমি নারী জজ নিয়োগের পদক্ষেপ নেই। এক সময় সচিব, ডিসি, এসপি পদে নারীদের পদায়ন হতো না। আমরা নারীদের এসব পদে পদায়নের ব্যবস্থা করেছি।

উদ্বোধনী সমাবেশে অন্যান্যের মধ্যে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বক্তব্য রাখেন। সম্মেলনে মেহের আফরোজ চুমকিকে সভাপতি ও শবনম জাহান শিলাকে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্যে মহিলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।  

এসবি/এসবি২

  • সর্বশেষ
  • জনপ্রিয়