শিরোনাম
◈ জি এম কাদেরের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনে বাধা নেই : হাইকোর্ট ◈ ১০ টাকায় টিকিট কেটে চক্ষু পরীক্ষা করালেন প্রধানমন্ত্রী ◈ জঙ্গি ছিনতাইয়ের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী ◈ বঙ্গবন্ধুর সোনার বাংলা থেকে দুর্নীতি নির্মূল করাই আমাদের লক্ষ্য: হাইকোর্ট ◈ মুজিব কোট পরলেই মুজিব সৈনিক হওয়া যায় না: কাদের ◈ ধর্ষণ ও হত্যাচেষ্টা মামলায় সাক্ষ্য দিলেন পরীমণি ◈ অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগকারিদের জন্য বিশেষ সুযোগ  ◈ রংপুর সিটি নির্বাচনে মোস্তাফাকে লাঙ্গলের মেয়র প্রার্থী ঘোষণা রওশনের ◈ পুলিশে ছেয়ে গেছে চীনের রাজপথ ◈ টাঙ্গাইলে বাসচাপায় দুই ব্যাংক কর্মকর্তা নিহত

প্রকাশিত : ২৪ নভেম্বর, ২০২২, ০৫:৩০ বিকাল
আপডেট : ২৪ নভেম্বর, ২০২২, ০৫:৩০ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

প্রধানমন্ত্রীর জাপান সফর পিছিয়েছে

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়া

তরিকুল ইসলাম: আগামী ২৯ নভেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাপান সফর করার কথা ছিল। তবে সফরটি এ মাসে হচ্ছে না বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

বৃহস্পতিবার ভারত মহাসাগরীয় দেশগুলোর সহযোগিতা জোটের (আইওআরএ) মন্ত্রী পর্যায়ের সম্মেলনের ফাঁকে জাপানের পররাষ্ট্র বিষয়ক প্রতিমন্ত্রী তাকেই শুনসোক সৌজন্য সাক্ষাৎ করেন শাহরিয়ার আলমের সঙ্গে। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে প্রধানমন্ত্রীর সফর নিয়ে কথা বলেন প্রতিমন্ত্রী।

শাহরিয়ার আলম বলেন, প্রধানমন্ত্রীর সফরের সূচি নতুনভাবে নির্ধারণ করা হবে। আগামী ২৯ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত জাপান সফর করার কথা ছিল প্রধানমন্ত্রীর। সফরটি নিয়ে ইতোমধ্যে উভয়পক্ষ কয়েক দফা বৈঠকও করেছে।

কূটনৈতিক সূত্রের খবর, জাপানের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি মাথায় রেখে শেখ হাসিনার সফর পিছিয়ে নিতে চাইছে উভয়পক্ষ।

এ ব্যাপারে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, প্রধানমন্ত্রী জাপান সফরে যাবেন। তবে বর্তমানে তাদের একটু ঝামেলা আছে। জাপান সরকারের পরিস্থিতি কিছুটা টালমাটাল, তাদের তিনজন মন্ত্রী সম্প্রতি পদত্যাগ করেছেন। বিষয়টি আমরা পর্যবেক্ষণ করছি। কিন্তু আমাদের স্বাগত জানাতে তারা প্রস্তুত রয়েছে। সম্পাদনা: সালেহ্ বিপ্লব

টিআই/জেএ

  • সর্বশেষ
  • জনপ্রিয়