শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৮:১৭ রাত
আপডেট : ১৪ মে, ২০২২, ০৮:১৭ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিদেশে টাকা পাচারকারীরা দেশের শত্রু: পররাষ্ট্রমন্ত্রী

এ কে আব্দুল মোমেন

শাহীন খন্দকার: [২] যারা দেশের টাকা বিদেশে পাচার করছে, তারা দেশের শত্রু বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। তিনি বলেন, পি কে হালদারকে ফিরিয়ে আনতে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। শনিবার (১৪ মে) রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে পি কে হালদারের গ্রেফতারের বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

[৩] পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘পি কে হালদারকে দেশে নিয়ে আসার বিষয়ে আমরা এখনো আনুষ্ঠানিক কোনো প্রসেসিং শুরু করিনি। এটা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কাজ। তারাই পি কে হালদারকে দেশে নিয়ে আসার ব্যবস্থা করবে। দেশে নিয়ে এসে দুদকের মুখোমুখি করা হবে।

[৪] এদিকে এনআরবি গ্লোবাল ব্যাংকের হাজার কোটি টাকা লোপাট মামলার আসামি প্রশান্ত কুমার হালদারকে (পি কে হালদার) দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান।

[৫] তিনি বলেন, আমরা জানতে পেরেছি, পি কে হালদার ভারতে গ্রেফতার হয়েছেন। এখন সেখানে তিনি যদি কোনো অপরাধ করে থাকেন,তবে সেখানকার আদালতে নেওয়া হবে। অথবা আমাদের সঙ্গে বহিঃসমর্পণ যে চুক্তি রয়েছে, সেই চুক্তির মাধ্যমে পি কে হালদারকে ভারত থেকে দেশে ফেরত এনে বিচারের মুখোমুখি করা হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়