শিরোনাম

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৭:৪০ বিকাল
আপডেট : ১৪ মে, ২০২২, ০৯:৫৩ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

২৫ জুন খুলছে পদ্মা সেতু?

পদ্মা সেতু

আনিস তপন: [২] যান চলাচলের জন্য আগামী মাসেই পদ্মা সেতু খুলে দেয়া হবে বলে জানিয়েছেন, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম।

[৩] শুক্রবার শরীয়তপুরের নড়িয়া উপজেলার মুক্তিযোদ্ধা ভবন ও নড়িয়া বিহারী লাল উচ্চ বিদ্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট বালক (অনূর্ধ্ব-১৭) এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, সবকিছু ঠিকঠাক থাকলে জুনের ২৫ তারিখে পদ্মা সেতু খুলে দেয়া হবে।

[৪] এ বিষয়ে জানতে চাইলে শনিবার সন্ধায় টেলিফোনে সেতু বিভাগের সচিব মনজুর হোসেন এই প্রতিবেদককে জানান, পদ্মা সেতু খুলে দেয়ার বিষয়ে এখনো নির্দিষ্ট তারিখ ঠিক হয়নি। জুনের ৩০ তারিখের মধ্যে এই সেতু খুলে দেয়া হবে এমন প্রস্তুতি আমরা নিচ্ছি। এই সময়ের মধ্যে প্রধানমন্ত্রী উদ্বোধনের জন্য সময় দিলে সেদিন থেকে যান চলাচলের জন্য সেতুটি উন্মুক্ত করে দেয়া হবে।

[৫] অবশ্য সড়ক ও রেল পথ একই দিন উদ্বোধনের লক্ষ্য থাকলেও এদিন রেল যোগযোগা চালু করা সম্ভব হচ্ছে না। কারণ আগামী জুলাই মাসে লোয়ার ডেক বা সেতুর নিচের অংশ রেল লাইন স্থাপন কাজের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হবে। কারণ কারিগরি সমস্যা সংক্রান্ত সমস্যা থাকায় এখনই তা রেল কর্তৃপক্ষকে হস্তান্তর করা যায়নি।

[৬] এ প্রসঙ্গে সম্প্রতি সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সাংবাদিকদের জানিয়েছেন, সময় চেয়েছি, প্রধানমন্ত্রী সম্মতি দিলে সেদিন পদ্মা সেতু যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়া হবে।

  • সর্বশেষ