শিরোনাম
◈ গাজীপুরে হিটস্ট্রোকে একজনের মৃত্যু  ◈ বিশৃঙ্খলার পথ এড়াতে শিশুদের মধ্যে খেলাধুলার আগ্রহ সৃষ্টি করতে হবে: প্রধানমন্ত্রী ◈ তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা ◈ সোনার দাম কমেছে ভরিতে ৮৪০ টাকা ◈ ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮: যাত্রী কল্যাণ সমিতি ◈ অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধে বিটিআরসিতে তালিকা পাঠানো হচ্ছে: তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ◈ পাবনায় হিটস্ট্রোকে একজনের মৃত্যু ◈ জলাবদ্ধতা নিরসনে ৭ কোটি ডলার ঋণ দেবে এডিবি ◈ ক্ষমতা দখল করে আওয়ামী শাসকগোষ্ঠী আরও হিংস্র হয়ে উঠেছে: মির্জা ফখরুল ◈ বেনজীর আহমেদের চ্যালেঞ্জ: কেউ দুর্নীতি প্রমাণ করতে পারলে তাকে সেই সম্পত্তি দিয়ে দেবো (ভিডিও)

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৬:৫১ বিকাল
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০১:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ২২

করোনায় মৃত্যুশূন্য দেশ

শাহীন খন্দকার: [২] দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ২২ জন। এদিকে শুক্রবার শনাক্ত হয়েছিলো ১৮ জন। এপর্যন্ত মোট রোগী সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৭৯ জন। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কেউ মারা যাননি। এপর্যন্ত মারা  গেছেন ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল। শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

[৩] বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২০জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ১৫০জন। একদিনে ৩হাজার ৯৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩হাজার ৯৬৫ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ। 

[৪] শনিবার (১৮ মে) শনাক্ত ২২ জন রোগীর মধ্যে ১৪ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। আর সিলেটে ৮ জন এবং আর কোন বিভাগে নতুন রোগী শনাক্ত হয়নি। মহামারীর মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৯১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

[৫] বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

[৬] প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়