শিরোনাম
◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ প্রাথমিকের তৃতীয় ধাপের পরীক্ষা শুরু, মানতে হবে কিছু নির্দেশনা ◈ ভারত থেকে ১৬৫০ টন পেঁয়াজ আসছে আজ! ◈ বিশ্ববাজারে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ চেক প্রতারণার মামলায় ইভ্যালির রাসেল-শামিমার বিচার শুরু ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ প্রফেসর ইউনূসকে প্রদত্ত "ট্রি অব পিস" প্রধানমন্ত্রীকে প্রদত্ত একই ভাস্করের একই ভাস্কর্য: ইউনূস সেন্টার ◈ নির্বাচনী বন্ড কেবল ভারত নয়, বিশ্বের সবচেয়ে বড় কেলেঙ্কারি: অর্থমন্ত্রীর স্বামী ◈ কুড়িগ্রামে অর্থনৈতিক অঞ্চলের স্থান পরিদর্শন করে দেশে ফিরলেন ভুটানের রাজা

প্রকাশিত : ১৪ মে, ২০২২, ০৬:৫১ বিকাল
আপডেট : ০৪ সেপ্টেম্বর, ২০২২, ০১:৩৪ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

করোনায় মৃত্যুশূন্য দেশ, শনাক্ত ২২

করোনায় মৃত্যুশূন্য দেশ

শাহীন খন্দকার: [২] দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন শনাক্ত ২২ জন। এদিকে শুক্রবার শনাক্ত হয়েছিলো ১৮ জন। এপর্যন্ত মোট রোগী সংক্রমিত হয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৯৭৯ জন। ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে কেউ মারা যাননি। এপর্যন্ত মারা  গেছেন ২৯ হাজার ১২৭ জন অপরিবর্তিত থাকল। শনিবার স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

[৩] বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২২০জনসহ  এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৮ লাখ ৯৯ হাজার ১৫০জন। একদিনে ৩হাজার ৯৪৮ জনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষা করা হয়েছে ৩হাজার ৯৬৫ জনের। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার শূন্য দশমিক ৫৫ শতাংশ। 

[৪] শনিবার (১৮ মে) শনাক্ত ২২ জন রোগীর মধ্যে ১৪ জন ঢাকা মহানগর ও জেলার বাসিন্দা। আর সিলেটে ৮ জন এবং আর কোন বিভাগে নতুন রোগী শনাক্ত হয়নি। মহামারীর মধ্যে সার্বিক শনাক্তের হার দাঁড়িয়েছে ১৩ দশমিক ৯১ শতাংশ। আর মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

[৫] বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল ২০২০ সালের ৮ মার্চ। ডেল্টা ভ্যারিয়েন্টের ব্যাপক বিস্তারের মধ্যে গত বছরের ২৮ জুলাই দেশে রেকর্ড ১৬ হাজার ২৩০ জন নতুন রোগী শনাক্ত হয়।

[৬] প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ২০২০ সালের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২০২১ সালের ৫ অগাস্ট ও ১০ অগাস্ট ২৬৪ জন করে মৃত্যুর খবর আসে, যা মহামারীর মধ্যে এক দিনের সর্বোচ্চ সংখ্যা।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়