শিরোনাম

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০৪:৫০ দুপুর
আপডেট : ০৭ অক্টোবর, ২০২২, ১০:৩৫ দুপুর

প্রতিবেদক : নিউজ ডেস্ক

র‌্যাব সৃষ্টি করা হয়েছে আমেরিকার পরামর্শে, ট্রেনিংও দেয় তারা: প্রধানমন্ত্রী

মহসীন কবির: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, র‌্যাব সৃষ্টি করা হয়েছে আমেরিকার পরামর্শে, তারা ট্রেনিংও দেয়। দেশে র‌্যাবসহ আইনশৃঙ্খলা বাহিনী অপরাধ করলে বিচার হয়। আমেরিকায় অপরাধ করলে বিচার হয় না। 

তিনি বলেন, আগামী কাউন্সিলে একজন কাউন্সিলরও না চাইলে দলের নেতৃত্বে থাকবো না। একটানা ক্ষমতায় থাকার জন্য দেশের উন্নতি করা সম্ভব হয়েছে। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে এবারের সফর আমি সফল বলে মনে করি।

বৃহস্পতিবার বিকেল ৪টায় যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর নিয়ে সংবাদ সম্মেলন তিনি একথা বলেন । গণভবনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। 

তিনি বলেন, বিশ্বব্যাপী অর্থনৈতিক মন্দায়ও উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রয়েছে। আগামী সংকট মোকাবেলায় সবাইকে সাশ্রয়ী হতে হবে। ২০২৩ সাল হবে মহাসংকটের বছর। 

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে টানা ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে সোমবার দিবাগত রাত ১ টার দিকে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ১৫ সেপ্টেম্বর রাষ্ট্রীয় সফরে লন্ডন যান শেখ হাসিনা। সেখানে তিনি রানি দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া এবং রাজা চার্লস তৃতীয় আয়োজিত অভ্যর্থনায় যোগ দেন। পরে ১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কের উদ্দেশে লন্ডন ত্যাগ করেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানের সময় ২৩ সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন প্রধানমন্ত্রী। এ সময় বেশ কয়েকটি অনুষ্ঠানেও অংশ নেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়