শিরোনাম
◈ জাতীয় পতাকার নকশাকার শিব নারায়ণ দাস মারা গেছেন ◈ ইরানের ইস্পাহান ও তাব্রিজে ইসরায়েলের ড্রোন হামলা, ৩টি ভূপাতিত (ভিডিও) ◈ জাতিসংঘে সদস্যপদ প্রস্তাবে মার্কিন ভেটোর নিন্দা ফিলিস্তিনের, লজ্জাজনক বলল তুরস্ক ◈ স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের গল্প-প্রবন্ধ নিয়ে সাময়িকী প্রকাশনা করবে বাংলা একাডেমি ◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে সংসদে আইন পাশ করব: স্বাস্থ্যমন্ত্রী ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক

প্রকাশিত : ০৬ অক্টোবর, ২০২২, ০৪:২৯ দুপুর
আপডেট : ০৬ অক্টোবর, ২০২২, ০৬:০৩ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

দেশের জনগণ র‌্যাবকে অনেক পছন্দ করে : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন

খালিদ আহমেদ: পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বলেছেন, আমাদের দেশের জনগণ র‌্যাবকে অনেক পছন্দ করে। তারা বিশ্বাস করে, র‌্যাব কোনো ধরনের দুর্নীতি করে না, মানুষের নিরাপত্তা দেয়। র‌্যাবের কাছে গেলে সঠিক বিচার পাওয়া যায়। রোববার ওয়াশিংটন ডিসিতে ভয়েস অব আমেরিকা বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, র‌্যাব যদি কোথাও কোনো অপরাধ করে থাকে, তার জন্য বিচার ব্যবস্থা রয়েছে। আমরা ট্রান্সপারেন্সি চাই, অ্যাকাউন্টেবিলিটি চাই। এতে কোনো ব্যত্যয় ঘটবে না। কারণ, র‌্যাবে অনিয়ম হলে তার শাস্তি হয়। অপরাধ করায় র‌্যাব থেকে অনেকে চাকরিচ্যুত হয়েছে, ডিমোশন হয়েছে। এমনকি কয়েকজনের ফাঁসিরও আদেশ হয়েছে। এখানে জবাবদিহিতার একটা নিয়ম আছে।

এ কে আব্দুল মোমেন বলেন, যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে। এই সম্পর্ক এক দিনের নয়, আজ থেকে ৫০ বছরের সম্পর্ক। যুক্তরাষ্ট্র আমাদের দেশের সবচেয়ে বড় বিনিয়োগকারী দেশ। সিঙ্গেল কান্ট্রি (একক দেশ) হিসেবে যুক্তরাষ্ট্র আমাদের সবচেয়ে বড় ট্রেডিং পার্টনার (বাণিজ্য অংশীদার)। আর বিভিন্নভাবে যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের গভীর সম্পর্ক রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, একটি দুর্ঘটনার কারণে যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্কের বিচার বিশ্লেষণ করা ঠিক হবে না। যখন বাংলাদেশের জন্ম হয়েছে, গণতন্ত্র যখন ধূলিসাৎ হয়ে যাচ্ছিল, তখন যুক্তরাষ্ট্র আমাদের পাশে দাঁড়িয়েছে। কারণ, তারা গণতন্ত্র বিশ্বাস করে। সেই থেকে তাদের সঙ্গে আমাদের একটা আত্মিক সম্পর্ক রয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়