শিরোনাম
◈ সাভারে শো-রুমের স্টোররুমে বিস্ফোরণ, দগ্ধ ২ ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ চলচ্চিত্র ও টিভি খাতে ভারতের সঙ্গে অভিজ্ঞতা বিনিময় হবে: তথ্য প্রতিমন্ত্রী ◈ উপজেলা নির্বাচনে প্রভাব বিস্তার করলেই ব্যবস্থা: ইসি আলমগীর  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের

প্রকাশিত : ০৪ অক্টোবর, ২০২২, ০৫:৩৬ বিকাল
আপডেট : ০৪ অক্টোবর, ২০২২, ০৫:৩৬ বিকাল

প্রতিবেদক : নিউজ ডেস্ক

অনুপ্রবেশের সময় সীমান্ত থেকে দুই মিয়ানমার নাগরিক আটক

ডেস্ক  রিপোর্ট : বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা থেকে গুপ্তচর সন্দেহে মিয়ানমারের দুই নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (০৪ অক্টোবর) বেলা ১১টার দিকে তাদের আটক করা হয়। 

ঘুমধুম ইউনিয়ন পরিষদের সদস্য দীল মো. ভুট্টো বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সীমান্তের কাছে সন্দেহজনক অবস্থান করায় মিয়ানমারের দুই নাগরিককে আটক করা হয়েছে বলে শুনেছি।

তবে তারা মুসলিম না রাখাইন বা কেন তাদের আটক করা হয়েছে তা জানা যায়নি।

দুই মাস ধরে নাইক্ষ্যংছড়ির ঘুমধুম, তুমব্রু, উখিয়ার পালংখালি ও টেকনাফের সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে সে দেশের সেনাবাহিনী ও বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মির মধ্যে তীব্র সংঘর্ষ চলমান রয়েছে।

এর মধ্যে কয়েকবার সেখানকার মর্টার শেলসহ গোলাবারুদ বাংলাদেশের অভ্যন্তরে এসে পড়ে। এতে একজন রোহিঙ্গা নিহত ও বেশ কয়েকজন আহত হয়েছেন।

অন্যদিকে সীমান্তে স্থলমাইন বিস্ফোরণেও একজন নিহত হয়েছেন। এর পরিপ্রেক্ষিতে কয়েকবার সে দেশের রাষ্ট্রদূতকে ডেকে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়