শিরোনাম
◈ দক্ষিণ ভারতে ইন্ডিয়া জোটের কাছে গো-হারা হারবে বিজেপি: রেভান্ত রেড্ডি ◈ ইরানের ওপর মার্কিন যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যের নতুন নিষেধাজ্ঞা ◈ আবারও বাড়লো স্বর্ণের দাম  ◈ ভারতের পররাষ্ট্র সচিব বিনয় মোহন কোয়াত্রার ঢাকা সফর স্থগিত ◈ বিএনপি নেতাকর্মীদের জামিন না দেওয়াকে কর্মসূচিতে পরিণত করেছে সরকার: মির্জা ফখরুল ◈ ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ◈ মিয়ানমার সেনার ওপর নিষেধাজ্ঞা থাকায় তাদের সঙ্গে সরাসরি যোগাযোগ করা সম্ভব হচ্ছে না: সেনা প্রধান ◈ উপজেলা নির্বাচন: মন্ত্রী-এমপিদের আত্মীয়দের সরে দাঁড়ানোর নির্দেশ আওয়ামী লীগের ◈ বোতলজাত সয়াবিনের দাম লিটারে ৪ টাকা বাড়লো ◈ রেকর্ড বন্যায় প্লাবিত দুবাই, ওমানে ১৮ জনের প্রাণহানি

প্রকাশিত : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ০৮:৩৫ রাত
আপডেট : ২৬ সেপ্টেম্বর, ২০২২, ১১:০৪ রাত

প্রতিবেদক : নিউজ ডেস্ক

বিএনপির পেট্রলবোমার রাজনীতির কারণে জনগণ আতঙ্কে: তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ড, হাছান মাহমুদ

আনিস তপন : ড. হাছান মাহমুদ বলেন, বিএনপি আবারও পেট্রলবোমার রাজনীতি করলে জনগণকে নিয়ে তা প্রতিরোধ করা হবে।

তিনি বলেন, বিএনপি যে পেট্রলবোমার রাজনীতি আগে করেছে, মানুষের ওপর বোমা নিক্ষেপ করে হত্যা করেছে। তারা তো সেই রাজনীতিই করেছে। তাদের সেই নেতাকর্মীরা রয়েছে। যে নেতারা তখন নির্দেশ দিয়েছিলেন তারাই এখন নেতৃত্ব দিচ্ছেন। জনগণ তো সব সময় সেই আতঙ্কে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

বিএনপির ইতিহাস হলো মানুষ মেরে রাজনীতি করা। অতীতের মতো নিজেদের মধ্যে সংঘর্ষ বেধে রাজনীতি করতে চায় দলটি। এবার সেই সুযোগ পাবে না। এমন মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, নির্বাচনের আগে রাজনৈতিক দলগুলোর সভা সমাবেশ করা স্বাভাবিক বিষয়। এটা যেকোনো দলের গণতান্ত্রিক অধিকার। কিন্তু এর নামে বিএনপির অরাজকতা সহ্য করা হবে না বলে হুঁশিয়ার দেন তিনি। তিনি আরও বলেন, আওয়ামী লীগ রাজপথে মল্লযুদ্ধ করতে চায় না, বরং আওয়ামী লীগের নেতাকর্মীদের ধৈর্য ধরতে বলা হয়েছে। কিন্তু বিএনপি শুরু থেকেই রাজপথে থেকে সভা সমাবেশ করে আসছে। এখনও তারা সেটা করতে পারে। তবে এই সমাবেশের নামে তারা ২০১৪ সালের মতো আগুন সন্ত্রাস এবং পেট্রোল বোমার রাজনীতি শুরু করলে আইনশৃঙ্খলা বাহিনী বসে থাকবে না। আওয়ামী লীগ রাজপথে নামলে বিএনপির মতো দল টিকতে পারবে না।

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ সফর অত্যন্ত ফলপ্রসু হয়েছে। বাইডেনসহ বিশ্বনেতাদের সাথে বৈঠক সেটাই প্রমাণ করে। এটা নিয়ে বিএনপি যতই কথা বলুক কোনো লাভ হবে না, মানুষ বিশ্বাসও করবে না তাদের কথা। সম্পাদনা: খালিদ আহমেদ

  • সর্বশেষ
  • জনপ্রিয়