শিরোনাম
◈ চট্টগ্রামে জুতার কারখানায় আগুন, নিয়ন্ত্রণে ১২ ইউনিট ◈ জিয়াও কখনো স্বাধীনতার ঘোষক দাবি করেনি, বিএনপি নেতারা যেভাবে করছে: ড. হাছান মাহমুদ ◈ আওয়ামী লীগ সবচেয়ে বড় ভারতীয় পণ্য: গয়েশ্বর ◈ সন্ত্রাসীদের ওপর ভর করে দেশ চালাচ্ছে সরকার: রিজভী ◈ ইফতার পার্টিতে আওয়ামী লীগের চরিত্রহনন করছে বিএনপি: কাদের ◈ বাংলাদেশে কারাবন্দী পোশাক শ্রমিকদের মুক্তির আহ্বান যুক্তরাষ্ট্রের ফ্যাশন লবি’র ◈ দক্ষিণ আফ্রিকায় সেতু থেকে তীর্থ যাত্রীবাহী বাস খাদে, নিহত ৪৫ ◈ ২২ এপ্রিল ঢাকায় আসছেন কাতারের আমির, ১০ চুক্তির সম্ভাবনা ◈ ইর্ন্টান চিকিৎসকদের দাবি নিয়ে প্রধানমন্ত্রী’র সঙ্গে কথা বলেছি: স্বাস্থ্যমন্ত্রী ◈ উন্নয়ন সহযোগীদের একক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী

প্রকাশিত : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৩২ বিকাল
আপডেট : ২৫ সেপ্টেম্বর, ২০২২, ০৭:৩২ বিকাল

প্রতিবেদক : মনজুর এ আজিজ

বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য কল সেন্টার করার নির্দেশ

চুক্তি সই অনুষ্ঠানে প্রতিমন্ত্রী নসরুল হামিদ

মনজুর এ আজিজ: গ্রাহক সেবা নিশ্চিত করতে সব বিদ্যুৎ বিতরণ কোম্পানির জন্য একটি কল সেন্টার করার নির্দেশ দিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। রোববার রাজধানীর বিদ্যুৎ ভবনে পিডিবির কল সেন্টার স্থাপন চুক্তি সই অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। 

প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেকের জন্য পৃথক পৃথক নম্বর থাকলে সেটি মনে রাখা কঠিন। এজন্য সব বিতরণ কোম্পানির জন্য একটি পৃথক নম্বর থাকলে সাধারণ মানুষের জন্য সুবিধা হবে।

গ্রাহক সেবার মান বাড়াতে পিডিবি খুলতে যাচ্ছে কল সেন্টার। এ বিষয়ে রোববার বিদ্যুৎ ভবনের মুক্তি হলে একটি চুক্তি স্বাক্ষর হয়। চুক্তিতে পিডিবির পক্ষে পরিচালক (ক্রয় পরিদফতর) রুবিনা হক এবং কল সেন্টার স্থাপনকারী কোম্পানি ডিজিকন টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরিফ সই করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদ্যুৎ সচিব মো. হাবিবুর রহমান, পিডিবির চেয়ারম্যান প্রকৌশলী মো. মাহবুবুর রহমান। 

প্রতিমন্ত্রী বলেন, যত দ্রুত সম্ভব সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে হবে। এজন্য প্রত্যেকটা বিতরণ কোম্পানির একই নম্বর হতে হবে যেটি সহজে সবাই মনে রাখতে পারে। এতে গ্রাহকদের সহজে সেবা দেয়া যাবে। 

বিদ্যুৎ সচিব হাবিবুর রহমান বলেন, সারাবিশ্বের মতো আমরাও বেসরকারি কোম্পানির মাধ্যমে কলসেন্টার করার পরিকল্পনা করছি। এরই ধারাবাহিকতায় বিতরণ কোম্পানিগুলো কল সেন্টার খুলতে শুরু করেছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দেওয়া এবং সেবার মান বাড়াতে যে উদ্যোগ আমরা নিয়েছি তা এর মাধ্যমে আরও এগিয়ে যাবে।

পিডিবির চেয়ারম্যান মাহবুবুর রহমান বলেন, চুক্তি সইয়ের তিন মাসের মধ্যে কল সেন্টার চালু করা হবে। আগামী ১ জানুয়ারি থেকে এটি চালু হবে। ২৪ ঘণ্টাই এটি চালু থাকবে। কেন্দ্রীয়ভাবে কল সেন্টার মনিটরিং করা হবে।

ডিজিকন টেকনোলজিসের ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুর রহমান শরিফ বলেন, এখন যে প্রযুক্তি এসেছে সেসব প্রযুক্তি পিডিবির কল সেন্টারে অ্যাপ্লাই করা হবে। সে হিসেবে পিডিবির কল সেন্টার হবে অত্যাধুনিক।

অনুষ্ঠানে জানানো হয়, কল সেন্টারে মোট ২০৬টি স্মার্ট ফোন আছে। আগামী বছরের ১ জানুয়ারি থেকে পূর্ণাঙ্গভাবে এই সেন্টার চালু হবে এবং সার্বক্ষণিকভাবে দিনরাত ২৪ ঘণ্টা পরিচালিত হবে। পিডিবির যে কোনও গ্রাহক ১৬১৩১ নম্বরে কল করে মোবাইল অ্যাপ এর মাধ্যমে অভিযোগ জানাতে পারবেন এবং তা স্বয়ংক্রিয়ভাবে সংশ্লিষ্ট বিতরণ অঞ্চলে পৌঁছে যাবে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়